৪ কার্তিক  ১৪২৮  শুক্রবার ২২ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

কাশ্মীরে অশান্তি ছড়াতে পাকিস্তানের ইশারায় ড্রোনে অস্ত্র পাচার, পুলিশের জালে LeT ঘনিষ্ঠ

Published by: Paramita Paul |    Posted: October 12, 2021 4:04 pm|    Updated: October 12, 2021 4:04 pm

J&K Police arrested one person detained in the weapon-dropping case | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাগাতার জঙ্গিহানায় উত্তপ্ত ভূস্বর্গ। আমজনতা থেকে সেনা, রক্ত ঝড়েছে সকলের। শহিদ হয়েছেন ৫ সেনা জওয়ান। ড্রোনের মাধ্যমে পাচার হচ্ছে অস্ত্রও। এমন পরিস্থিতিতে এক ব্যক্তি হাতেনাতে পাকড়াও করল কাশ্মীর (Kashmir) পুলিশ। সে লস্কর-ই-তইবা (LeT) জঙ্গি সংগঠন এবং পাক হ্যান্ডেলারদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখত বলে জেরায় স্বীকার করে নিয়েছে।

অক্টোবরের ২ তারিখ কাশ্মীরে ড্রোনের মাধ্যমে পাচারের সময় বিপুল অস্ত্র উদ্ধার করে পুলিশ। সেই পাচারকাণ্ডে যুক্ত থাকার অপরাধে মঙ্গলবার কাশ্মীর পুলিশ একজনকে গ্রেপ্তার করল। নাম ফাল্লিয়ান মণ্ডল। ড্রোন থেকে একে-৪৭, নাইট ভিশন যন্ত্র, তিনটি ম্যাগাজিন উদ্ধার হয়।

[আরও পড়ুন: মাদক কাণ্ডের ধাক্কা, পাকিস্তান-সহ তিন দেশের পণ্য আমদানি বন্ধ করল আদানিদের বন্দর]

পুলিশের ধারনা, কাশ্মীরের বিভিন্ন এলাকায় জঙ্গি হামলা চালাতে সীমান্তের ওপাড় থেকে এভাবেই অস্ত্র সরবরাহ করছে পাকিস্তান। ধৃত ফাল্লিয়ান জেরায় স্বীকার করে নিয়েছে পাকযোগের কথা। তার সঙ্গে নিয়মিতভাবে লস্কর জঙ্গিগোষ্ঠীর সঙ্গে যোগাযোগ ছিল। যোগ ছিল পাক হ্যান্ডেলারদের সঙ্গেও। তাদেপ নির্দেশেই ড্রোন মারফত পাঠানো অস্ত্র করতে এলেছিল ফাল্লিয়ান। যদিও আগেই পুলিশ ওই অস্ত্র আটক করেছিল।

 

[আরও পড়ুন: আগামী দিনে আরও সরকারি সম্পত্তির বিলগ্নীকরণ হবে, ইঙ্গিত প্রধানমন্ত্রীর]

প্রসঙ্গত, দেশজুড়ে উৎসবের মরশুমের মাঝে সীমান্তকে সুরক্ষিত রাখতে বাড়তি সতর্কতা নিয়েছে সেনাবাহিনী। তারই মাঝে অশান্তির আঁচ এতটুকুও কমছে না কাশ্মীর সীমান্তে। সোমবার পুঞ্চে সেনাবাহিনীর টহলদারির সময়ে জঙ্গি হামলায় (Terror attack) ৫ জওয়ান শহিদ হওয়ার পর পালটা প্রত্যাঘাতও চলে জঙ্গিবাহিনীর উপর। সোমবারের অপারেশনে শামিল ছিল ৩৪ রাষ্ট্রীয় রাইফেলস (RR)এবং সিআরপিএফ আধিকারিক, জওয়ানরা। তুলরানের অপারেশনে তাঁদের হাত ধরেই জঙ্গি নিধন হয়েছে। তিনজন জেহাদিকে নিকেশ করে বাহিনী। এর পর একজনকে গ্রেপ্তার করল তারা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement