২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রকাশ্যে ইদের প্রার্থনায় যোগ দিতে নিষেধাজ্ঞা পুলিশকর্মীদের উপর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 25, 2017 1:04 pm|    Updated: June 25, 2017 1:24 pm

J&K policemen asked to avoid Eid prayers in public places

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রকাশ্যে ইদের প্রার্থনায় যেতে জম্মু ও কাশ্মীর পুলিশকে মানা করল উর্ধ্বতন কর্তৃপক্ষ। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে এই খবর মিলেছে। প্রকাশ্যে নয়, বরং কোনও জেলা পুলিশ লাইনের মসজিদে বা সুরক্ষিত মসজিদে প্রার্থনায় শামিল হওয়ার পরামর্শ দিলেন পুলিশের বড়কর্তারা। সম্প্রতি জামা মসজিদের বাইরে উন্মত্ত জনতার গণপিটুনিতে এক ডেপুটি পুলিশ সুপারের মৃত্যুর পর এভাবেই সতর্ক থাকতে বলা হল রাজ্যের পুলিশবাহিনীর সদস্যদের।

ইতিমধ্যেই ওই সতর্কবার্তা জম্মু ও কাশ্মীর পুলিশের সমস্ত শাখায় পাঠিয়ে দেওয়া হয়েছে। এমনকী সেনাবাহিনীর চিনার কর্পস, আইটিবিপি, সিআরপিএফ, বিএসএফ ও সিআইএফএস জওয়ানদেরও এই বিষয়ে সতর্ক করা হয়েছে। আইজি-র তরফে পুলিশ কন্ট্রোল রুমের নির্দেশিকায় বলা হয়েছে, ‘কোনও পুলিশকর্মী প্রকাশ্যে বা বিচ্ছিন্ন কোনও স্থানে প্রার্থনায় যোগ দেবেন না।’ কয়েকদিন আগেই জম্মু ও কাশ্মীরের নৌহাট্টায় ঐতিহাসিক জামা মসজিদের বাইরে প্রার্থনার সময় পুলিশের ডেপুটি পুলিশ সুপার মহম্মদ আয়ুব পণ্ডিতের গনপিটুনিতে মৃত্যু হয়। তাই ইদের আগে এবার আগেভাগেই অতিরিক্ত সতর্ক থাকতে চাইছে পুলিশ-প্রশাসন।

সূত্রের খবর, শ্রীনগরের জেলা পুলিশ লাইন বা কাশ্মীরের পুলিশ কন্ট্রোল রুমের মসজিদে ইদের প্রার্থনায় যোগ দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে পুলিশকর্মীদের। নির্দেশিকার বিষয়ে পুলিশের ডিজি এস পি বৈদ্য বলছেন, “এই পরিস্থিতিতে সতর্ক থাকাটাই বুদ্ধিমানের কাজ। সমস্ত পুলিশকর্মীরাই আমার সন্তানের মতো। কী করে নিরাপদ থাকতে হবে আমি সবসময় তাঁদের সেই পরামর্শই দিই।” পুলিশকর্মীরা স্বীকার করে নিচ্ছেন, এর আগে শেষ কবে ইদের সময় এতটা সতর্ক থাকতে হয়েছিল তাঁদের, মনে করতে পারছেন না। তবে অন্যান্যবারের চেয়ে এবার যে উপত্যকার পরিস্থিতি অনেকটাই খারাপ, সে কথা তাঁরাও মেনে নিচ্ছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে