৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

JNU ক্যাম্পাসে মেয়েদের হস্টেলের সামনে অর্ধনগ্ন প্যারেড, তুঙ্গে বিতর্ক

Published by: Abhisek Rakshit |    Posted: April 1, 2021 5:41 pm|    Updated: April 1, 2021 6:28 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কে দিল্লির (Delhi) জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় (Jawaharlal Nehru University)। মেয়েদের হস্টেলের সামনে অর্ধ-নগ্ন হয়ে মিছিল করার অভিযোগ উঠল একদল ছাত্রের বিরুদ্ধে। আর এই ঘটনাকে ঘিরেই দেখা দিল তীব্র চাঞ্চল্য। ইতিমধ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে অভিযোগও জমা পড়েছে।

জানা গিয়েছে, গত সোমবার হোলির (Holi) দিন হস্টেল চত্বরে ওই ঘটনাটি ঘটেছে। মেয়েদের হোস্টেলের সামনেই অর্ধ-নগ্ন হয়ে মিছিল করে একদল ছাত্র। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, হোলির দিন মেয়েদের হস্টেলের সামনে ওই মিছিলটি বের করা হয়। তাতে কয়েকজন ছাত্র যোগ দিয়েছিল। কারওর গায়েই কোনও জামা ছিল না। অর্থাৎ কার্যত অর্ধ-নগ্ন হয়ে মিছিলটি করা হয়। এরপরই প্রতিবাদে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে অভিযোগ জমা দেওয়া হয়। জেন্ডার সেনসিটাইজেশন কমিটির (Gender Sensitization Committee) কাছে লিখিত অভিযোগ জমা দিলেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তা পাঠিয়ে দিয়েছে ইন্টারনাল কম্প্লেইন্টস কমিটির (Internal Complaints Committee) কাছে।

[আরও পড়ুন: আকাশ বিজয়বর্গীয়র করা মানহানির মামলায় অভিষেককে হাজিরার নির্দেশ ভোপালের আদালতের]

এই ঘটনার কথা প্রকাশ্যে আসতেই রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে বিশ্ববিদ্যালয় চত্বরে। ইতিমধ্যে অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়ন। তবে এই প্রসঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সরকারিভাবে কোনও বিবৃতি দেয়নি। পাশাপাশি ঘটনার জন্য কারা দায়ী? তা এখনও জানা যায়নি। তবে এই প্রথম নয়, এর আগেও একাধিকবার শিরোনামে উঠে এসে দিল্লির এই জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়। গত বছরও বর্ধিত হোস্টেল ফি-র বিরুদ্ধে প্রতিবাদে কার্যত উত্তাল ছিল জেএনইউ। সেই নিয়ে বিতর্ক কম কিছু হয়নি। এমনকী বিশ্ববিদ্যালয় চত্বরে পুলিশও ঢুকেছিল। পাশাপাশি এবিভিপি-র বিরুদ্ধে পড়ুয়াদের হামলার অভিযোগও তুলেছিল জেএনইউয়ের ছাত্র সংসদ। মাথায় আঘাত পেয়েছিলেন জেএনইউয়ের ছাত্র সংসদের প্রেসিডেন্ট ঐশী ঘোষও। এই ঘটনায় দেশজুড়ে তীব্র আলোড়নও দেখা দিয়েছিল।

[আরও পড়ুন: কাশ্মীরে ফের বিজেপি নেতাকে লক্ষ্য করে গুলি জেহাদিদের, প্রাণ গেল নিরাপত্তারক্ষীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement