BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

আকাশ বিজয়বর্গীয়র করা মানহানির মামলায় অভিষেককে হাজিরার নির্দেশ ভোপালের আদালতের

Published by: Subhajit Mandal |    Posted: April 1, 2021 4:15 pm|    Updated: April 1, 2021 4:15 pm

MP court issues summons to TMC MP Abhishek Banerjee | Sangbad Pratidin

রুপায়ণ গঙ্গোপাধ্যায়: রাজ্য বিজেপির পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়র (Kailash Vijayvargiya) ছেলে আকাশ বিজয়বর্গীয়র করা মানহানির মামলায় তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) আদালতে উপস্থিত হওয়ার নির্দেশ দিল ভোপালের ফার্স্ট ক্লাস ম্যাজিস্ট্রেট কোর্ট। আগামী ১ মের মধ্যে আদালত অভিষেককে হাজিরা দিতে বলেছে। এমনই দাবি রাজ্যের দায়িত্বপ্রাপ্ত বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়র। যদিও, তৃণমূল সাংসদ সমন পেয়েছেন কিনা সেটা স্পষ্ট নয়। 

গত বছর ২৫ নভেম্বর ডায়মন্ড হারবারে এক নির্বাচনী জনসভা চলাকালীন কৈলাস বিজয়বর্গীয়র বিরুদ্ধে তোপ দাগার পাশাপাশি তাঁর ছেলে আকাশ বিজয়বর্গীয়কেও (Akash Vijayvargiya) ‘গুন্ডা’ বলে কটাক্ষ করেছিলেন অভিষেক। বিজেপি নেতাদের ‘তোলাবাজ ভাইপো’ কটাক্ষের জবাব দিতে গিয়ে সেই সভায় অভিষেককে বলতে শোনা যায়, “আমার নাম করে অভিযোগ করার মতো বুকের পাটা কারও নেই। আমি নাম করে বলছি, কৈলাস বিজয়বর্গীয় বহিরাগত। আমি নাম করে বলছি, অমিত শাহ বহিরাগত। আমি নাম করে বলছি, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) গুন্ডা। আমি তো নাম করেই বলছি, কৈলাস বিজয়বর্গীয়র ছেলে আকাশ বিজয়বর্গীয় গুন্ডা। ক্ষমতা থাকলে আমার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিন।”

[আরও পড়ুন: ‘ভোটের কথা মনে পড়ে গেল নাকি?’ সুদের হার নিয়ে ভোলবদলের পরে নির্মলাকে কটাক্ষ প্রিয়াঙ্কার]

অভিষেকের এই মন্তব্যের প্রেক্ষিতেই তাঁর বিরুদ্ধে পালটা পদক্ষেপ করেন মধ্যপ্রদেশের ইন্দোর-৩ কেন্দ্রের বিধায়ক তথা কৈলাস বিজয়বর্গীয়র ছেলে আকাশ বিজয়বর্গীয়। তৃণমূল সাংসদের বিরুদ্ধে গতবছর ডিসেম্বর মাসে মানহানির মামলা করেন তিনি। আকাশের আইনজীবীর দাবি, এবার এই মামলায় অভিষেককে ভোপালের আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ১ মের মধ্যে আদালতে হাজিরা দিতে হবে তৃণমূল সাংসদকে (TMC)। প্রসঙ্গত, এই একই বক্তব্যের জন্য বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও অভিষেকের বিরুদ্ধে মানহানির মামলা করেছেন। সেই মামলাতেও নোটিস দেওয়া হয়েছে ডায়মন্ড হারবারের সাংসদকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement