BREAKING NEWS

১৪ কার্তিক  ১৪২৭  শনিবার ৩১ অক্টোবর ২০২০ 

Advertisement

চিনকে গোপন তথ্য পাচার! গ্রেপ্তার দিল্লির সাংবাদিক-সহ মোট তিন

Published by: Paramita Paul |    Posted: September 19, 2020 2:13 pm|    Updated: September 19, 2020 2:35 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিনকে প্রতিরক্ষা সংক্রান্ত গোপন  তথ্য (Information of Defence) পাচারের অভিযোগে গ্রেপ্তার এক সাংবাদিক-সহ মোট তিন। দিল্লি পুলিশের বিশেষ  শাখা সাংবাদিক (Journalist) রাজীব শর্মাকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করছে। ভুয়ো সংস্থার মাধ্যমে তাঁকে মোটা টাকা দেওয়ার অভিযোগ শনিবার এক চিনা মহিলা ও তাঁর নেপালি সহযোগীকেও গ্রেপ্তার করা হয়।

পুলিশ সূ্ত্রে খবর, ধৃত ফ্রিল্যান্স সাংবাদিকের কাছে সেনার বহু গোপনীয় তথ্য রয়েছে। মোটা টাকার বিনিময়ে যা তিনি চিনের এক মহিলাকে পাচার করেন। গোপন সূত্রে খবর পেয়ে সোমবারই ফ্রিল্যান্স সাংবাদিক রাজীব শর্মাকে গ্রেপ্তার করে পুলিশ। পরেরদিন অর্থাৎ মঙ্গলবার তাঁকে আদালতেও তোলা হয়। আপাতত ছ’দিন পুলিশি হেফাজতে রয়েছেন তিনি। তাঁর মোবাইল, ল্যাপটপ সিজ করেছে পুলিশ। কললিস্ট খতিয়ে দেখা হচ্ছে। কাদের কাদের সঙ্গে রাজীবের যোগাযোগ ছিল তা খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন : করোনা আবহে বাড়তে চলেছে ট্রেনের টিকিটের দাম, এবার ‘ইউজার ফি’ নেবে রেল]

শনিবার দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছে, বর্ষীয়ান সাংবাদিক রাজীব শর্মা চিনা গোয়েন্দাদের গোপনীয় তথ্য পাচার করত। তাই তাঁকে অফিসিয়াল সিক্রেট অ্যাক্ট বা সরকারি গোপনীয়তা আইনের ধারায় গ্রেপ্তার করা হয়েছে। আরও এক চিনা মহিলা ও তাঁর নেপালি সহযোগীকেও গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁরা ভুয়ো সংস্থার মাধ্যমে রাজীবকে মোটা টাকা দিল। রাজীবেন টুইটারে সন্দেহজনক কার্যকলাপের হদিশ মিলেছে বলে খবর। দিল্লি পুলিশের বিশেষ শাখার ডিসিপি সঞ্জীব যাদব, “প্রতিরক্ষা সংক্রান্ত বিভিন্ন গোপনীয় তথ্য তাঁর কাছে ছিল।”

[আরও পড়ুন : মহামারীর কোপে মিলছে না ফি, দেশজুড়ে ‘বিক্রির’ পথে এক হাজার স্কুল!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement