২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ধর্মীয় ভাবাবেগে ‘আঘাত’, গ্রেপ্তার AltNews-এর সাংবাদিক মহম্মদ জুবেইর

Published by: Monishankar Choudhury |    Posted: June 27, 2022 9:08 pm|    Updated: June 27, 2022 9:19 pm

Journalist Mohammed Zubair Of AltNews Arrested in Delhi | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে গ্রেপ্তার ‘AltNews’-এর সাংবাদিক মহম্মদ জুবেইর। আজ অর্থাৎ সোমবার তাঁকে গ্রেপ্তার করেছে দিল্লি পুলিশ। সূত্রের খবর, গ্রেপ্তারির পর ওই সাংবাদিককে এক অজ্ঞাত জায়গায় নিয়ে যাওয়া হয়েছে।

ফ্যাক্ট চেকিং ওয়েবসাইট ‘AltNews’-এর বিরুদ্ধে বিভ্রান্তিকর খবর পরিবেশনের একাধিক অভিযোগ রয়েছে। সাংবাদিক মহম্মদ জুবেইরের বিরুদ্ধেও ধর্মীয় ভাবাবেগে আঘাত হানা এবং দুই সম্প্রদায়ের মধ্যে শত্রুতা সৃষ্টির একাধিক অভিযোগ রয়েছে। দিল্লি পুলিশ জানিয়েছে, এদিন স্পেশ্যাল সেলের পুলিশ স্টেশনে একটি মামলায় তদন্তের জন্য জুবেইরকে ডাকা হয়। যথেষ্ট তথ্য প্রমাণ থাকায় সেখানেই তাঁকে গ্রেপ্তার করা হয়। তাঁকে জেরা করা হচ্ছে এবং নির্দিষ্ট নিয়ম মেনেই জুবেইরকে আদালতে পেশ করা হবে।

[আরও পড়ুন: আম্বানিদের নিরাপত্তা কেন? ত্রিপুরা হাই কোর্টের রায়ে শুনানি সুপ্রিম কোর্টে]

এদিকে, সাংবাদিক মহম্মদ জুবেইরের গ্রেপ্তারিতে শুরু হয়েছে বিতর্ক। ‘AltNews’-এর সহ-প্রতিষ্ঠাতা প্রতীক সিনহা দাবি করেছেন, অন্য একটি মামলায় তদন্তের স্বার্থে জুবেইরকে দিল্লিতে ডেকে পাঠানো হয়েছিলো। কিন্তু তাঁকে সম্পূর্ণ ভিন্ন একটি মামলায় গ্রেপ্তার করা হয়েছে। টুইটারে প্রতীক সিনহার অভিযোগ, “আইন মতো আগাম কোনও নোটিস দেয়নি পুলিশ। শুধু তাই নয়, আমাদের এফআইআর-এর কপিও দেওয়া হয়নি।” এই গ্রেপ্তারির বিরুদ্ধে সরব হয়েছেন কংগ্রেস নেতা শশী থারুর। তনর মন্তব্য, জুবেইরের গ্রেপ্তারি ‘সত্যের উপর আঘাত’।

উল্লেখ্য, ২০১৭ সালে একটি অলাভজনক সংস্থা হিসেবে আত্মপ্রকাশ করে AltNews। ক্রমে ‘ফ্যাক্ট চেকিং’ বা সঠিক তথ্য সামনে আনার জন্য প্রশংসাও লাভ করে সংস্থাটি। কিন্তু দক্ষিণপন্থীদের অভিযোগ, অর্থের বিনিময়ে হিন্দুত্ববিরোধী প্রোপাগান্ডা ছড়াচ্ছে সংস্থাটি।

[আরও পড়ুন: বিতর্কের মাঝেও অগ্নিপথ প্রকল্পে বায়ুসেনায় চারদিনেই জমা পড়ল ৯৪ হাজার আবেদনপত্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে