BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘সাতদিনেই মনে হচ্ছে মরে যাব’, ভারত জোড়ো যাত্রায় অংশ নিয়ে বিস্ফোরক কমল নাথ

Published by: Anwesha Adhikary |    Posted: December 2, 2022 9:59 am|    Updated: December 2, 2022 9:59 am

Kamal Nath says he's dying at Bharat Jodo Yatra, BJP reacts | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত জোড়ো যাত্রায় (Bharat Jodo Yatra) সাতদিন কাটিয়েই মনে হচ্ছে মরে যাব- বিস্ফোরক মন্তব্য করলেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ (Kamal Nath)। এই মন্তব্যের ভিডিও প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য রাজনৈতিক মহলে। কংগ্রেসকে বিঁধে বার্তা দিয়েছে বিজেপি। প্রসঙ্গত, কিছুদিন আগেই রাহুল গান্ধী (Rahul Gandhi) বলেছিলেন, ভারত জোড়ো যাত্রায় অংশ নিয়ে প্রচুর হাঁটলেও কেউ খুব একটা সমস্যায় পড়ছেন না। কিন্তু কমলের এই মন্তব্যের পরে বিজেপির দাবি, মানুষকে জোর করে এই যাত্রায় হাঁটতে বাধ্য করছেন রাহুল গান্ধী।

ভারত জোড়ো যাত্রার নিয়ম অনুযায়ী, প্রতিদিন সকাল ছ’টা থেকে উঠে হাঁটা শুরু হবে। দিনে অন্তত ২৪ কিলোমিটার হাঁটতেই হবে প্রত্যেক যাত্রীকে। এইভাবে টানা সাতদিন কাটিয়ে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর মনে হয়েছে, তিনি হয়তো মরে যেতে পারেন। ইন্দোরে পণ্ডিত প্রদীপ মিশ্রর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন কংগ্রেস নেতা। সেখানেই তিনি বলেন, “আমি তো সাতদিন ধরে মরছি। যাত্রার দু’টি নিয়ম- সকাল ছ’টা থেকে হাঁটা শুরু কর। কম করে ২৪ কিলোমিটার হাঁটতেই হবে।” এই ভিডিও ছড়িয়ে পড়তেই নানা মহলে সমালোচনার ঝড় ওঠে।

[আরও পড়ুন: কম দামে তেল চাই, পাকিস্তানের আরজি কানেই তুলল না রাশিয়া]

রাহুল গান্ধীকে আক্রমণের সুযোগ হাতছাড়া করেনি বিজেপিও। কমল নাথের ভিডিওর জবাবে একটি টুইট করেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। প্রাক্তন মুখ্যমন্ত্রীর জাতি পরিচয়ের উল্লেখ করে তিনি বলেন, “জাতি ও ধর্মের ভিত্তিতে ভেদাভেদ করেন রাহুল গান্ধী। পিছিয়ে পড়া জাতিদের প্রতি তাঁর মানসিকতা কেমন, সেই বিষয়ে ফাঁস করে দিয়েছেন কমল নাথ। আমি রাহুল বাবার কাছে আবেদন করছি, নিজের যাত্রাকে সকলের কাছে সফল প্রমাণ করতে গিয়ে অন্যদের অসুবিধায় ফেলবেন না। শারীরিকভাবে যাঁরা সক্ষম নন, তাঁদের বলির পাঁঠা করবেন না।” 

প্রসঙ্গত, ভারতের একাধিক বিশিষ্ট নাগরিক ভারত জোড়ো যাত্রায় যোগ দিয়েছেন। সেই কারণে রাহুল গান্ধী বলেছিলেন, দেশজুড়ে প্রায় ২ হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়েও তিনি ক্লান্ত হননি। তাঁর সহযাত্রীরাও সকলেই তরতাজা রয়েছেন। কয়েকদিন আগেই রাহুল বলেছিলেন, এই যাত্রা শুধুমাত্র রাজনৈতিক কর্মসূচি নয়। তাঁর কাছে এই যাত্রা ব্যক্তিগত। নিজেকে ও এই ‘সুন্দর’ দেশকে ভাল করে বুঝতে চাওয়াও তাঁর এই যাত্রায় অংশ নেওয়ার উদ্দেশ্য। এই যাত্রায় অংশ নিয়ে তাঁর হাঁটুর সমস্যাও কমে গিয়েছে বলে দাবি করেছিলেন কংগ্রেস সাংসদ। তবে মধ্যপ্রদেশের নেতার মন্তব্যে যথেষ্ট অস্বস্তিতে পড়বেন রাহুল।

[আরও পড়ুন: নতুন ফ্ল্যাটে লুকোচুরি খেলতে গিয়েই বিপত্তি, ৯ তলা থেকে পড়ে গুরুতর জখম নাবালিকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে