BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Kapil Sibal: বড় ধাক্কা হাত শিবিরে, এবার কংগ্রেস ছাড়লেন কপিল সিব্বল

Published by: Paramita Paul |    Posted: May 25, 2022 12:39 pm|    Updated: May 25, 2022 3:21 pm

Kapil Sibal leaves Congress files Rajya Sabha nomination

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড় ধাক্কা কংগ্রেসে (Congress)। এবার হাত শিবির ছাড়লেন বিক্ষুব্ধ জি-২৩ (G-23) গোষ্ঠীর সদস্য তথা বর্ষীয়ান নেতা কপিল সিব্বল (Kapil Sibal)। বুধবার উত্তরপ্রদেশের সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের উপস্থিতিতে রাজ্যসভার সাংসদ পদের জন্য মনোনয়ন পেশ করেন কংগ্রেসের প্রাক্তন নেতা। যদিও এ প্রসঙ্গে এখনও কংগ্রেসের কোনও প্রতিক্রিয়া মেলেনি। 

বুধবার উত্তরপ্রদেশে নির্দল প্রার্থী হিসেবে রাজ্যসভার সাংসদ পদের জন্য মনোনয়ন পেশ করেন কপিল সিব্বল। একইসঙ্গে জানিয়ে দেন, গত ১৬ মে তিনি কংগ্রেসের সদস্যপদ ছেড়েছেন। সিব্বল জানান, “আমি নির্দল প্রার্থী হিসেবে রাজ্যসভার মনোনয়ন পেশ করলাম। বরাবরই দেশের জন্য মুক্তকণ্ঠ হতে চেয়েছি। সংসদে কোনও রাজনৈতিক দলের প্রতিনিধি হিসেবে কথা বলার চেয়ে স্বাধীন কণ্ঠ হিসেবে মতপ্রকাশ করলে দেশবাসীর কাছে অনেক বেশি বিশ্বাসযোগ্য হয়। এবার সেই কাজটাই করতে চাইছি।” একইসঙ্গে কংগ্রেসের সমালোচনা করে সিব্বল বললেন, “দলে (কংগ্রেস) আর একজনও সিরিয়াস নেতা নেই।”

 

[আরও পড়ুন: মসজিদ নয়, লিখতে হবে জ্ঞানবাপী ‘মন্দির’! স্কুলের ই-মেলের নির্দেশিকা ঘিরে বিতর্ক তুঙ্গে]

কপিল সিব্বলের পদত্যাগ সম্পর্কে কংগ্রেসের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি। তবে সপা প্রধান অখিলেশ যাদব জানান, “কপিল সিব্বল (Kapil Sibal) মনোনয়ন পেশ করেছেন। আরও দু’ জন রাজ্যসভায় যেতে পারেন। সিব্বল বর্ষীয়ান আইনজীবী এবং সফল সাংসদ। আশা করি তিনি নিজের এবং সপার মতামত সঠিকভাবে সংসদে তুলে ধরবেন।”

প্রসঙ্গত, সমাজবাদী পার্টির নেতা আজম খানের (Azam Khan) হয়ে সুপ্রিম কোর্টে আইনি লড়াই লড়েছেন কপিল সিব্বল। দু’ বছর জেল খাটার পর আপাতত জামিনে মুক্ত আজম। তার পরই সপার সমর্থনে রাজ্যসভার সাংসদ পদ থেকে লড়ছেন সিব্বল। এদিকে গত কয়েক বছর ধরেই কংগ্রেস নেতৃত্বের তুমুল সমালোচনা করতে দেখা গিয়েছে তাঁকে। এমনকী, নিন্দার জেরে সিব্বলকে কার্যত একঘরে করে দিয়েছিলেন জি-২৩ গোষ্ঠীর সদস্যরা। তার পর সরাসরি কংগ্রেসের সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন কপিল সিব্বল। 

[আরও পড়ুন: জেলার নাম বদলের প্রতিবাদে অন্ধ্রপ্রদেশে মন্ত্রীর বাড়িতে আগুন ক্ষুব্ধ জনতার, জারি কারফিউ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে