BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনা আক্রান্ত কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা, ভরতি হাসপাতালে

Published by: Paramita Paul |    Posted: August 2, 2020 8:28 am|    Updated: August 3, 2020 8:09 am

Karnataka CM BS Yediyurappa tested positive for COVID-19

ফাইল ফটো

দেশের করোনা সংক্রমণে রাশ টানা যাচ্ছে না। পরিসংখ্যান বলছে, এই মুহূর্তে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ লক্ষ ৫০ হাজার ৭২৪এ। মৃত ৩৭ হাজার ৩৬৪ জন। বাংলায় মোট আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার ৫১৬ জন। আর মৃত্যু হয়েছে ১ হাজার ৬৭৮ জনের। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

রাত ১১.৩৫: করোনা আক্রান্ত কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা। টুইট করে এই খবর জানালেন তিনি। লেখেন, তিনি ভাল আছেন। তবে চিকিৎসকের পরামর্শে হাসপাতালে ভরতি হয়েছেন। সম্প্রতি যাঁরা তাঁর সংস্পর্শে এসেছেন, তাঁদের কোয়ারেন্টাইনে থাকার পরামর্শও দেন।

রাত ১০.০২: করোনা সংক্রমণ রুখতে নতুন পদ্ধতিতে কাজ সাফাই কর্মীদের। ছত্তিশগড়ের বৈকুণ্ঠপুর পুরসভার কর্মীরা এবার বাড়ি থেকে আবর্জনা সংগ্রহ করতে গিয়ে বাঁশি বাজাবে, কলিং বেল বাজানো বা দরজায় টোকা দেওয়া যাবে না। স্পর্শ থেকে করোনা সংক্রমণ রুখে সাফাই কর্মীদের নিরাপত্তা নিশ্চিত করতে এই চালু নয়া কার্যপদ্ধতি।  

রাত ৯.৫০: আন্তর্জাতিক বিমানযাত্রীদের জন্য নতুন গাইডলাইন প্রকাশ কেন্দ্রের। দেশে ফেরার পর ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকা বাধ্যতামূলক।  ৭ দিন নিজের খরচে ইনস্টিটিউশনাল কোয়ারেন্টাইনে থাকতে হবে। স্বাস্থ্যমন্ত্রকের অনলাইন পোর্টালে যাত্রীদের নিজস্ব নাম নথিভুক্ত করতে হবে। ৮ তারিখ থেকে নয়া নিয়ম কার্যকর।

রাত ৯.০৪: পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ১০০০ পেরল।রবিবার জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ৫৭ জন। তার মধ্যে ২৯ জনই  বর্ধমান শহরের বাসিন্দা। এদিন আরও ২ জনের মৃত্যু হয়েছে করোনায়। সব মিলিয়ে জেলায় এ পর্যন্ত মোট করোনার বলি ২২। 

রাত ৮.৩৩: করোনা জয় করে ১১ দিন পর বাড়ি ফিরলেন দিনহাটার বিধায়ক ও পুরসভার প্রশাসক উদয়ন গুহ। তাঁর সুস্থ হয়ে ফেরার খবরে বেজায় খুশি অনুগামীরা। স্থানীয় কাউন্সিলর ও অন্যান্য সংগঠনের সদস্য়রা পুষ্পস্তবক দিয়ে উদয়ন গুহকে সংবর্ধনা জানান।

রাত ৮.১৫: উত্তরপ্রদেশে করোনা আক্রান্ত আরও এক মন্ত্রী । জলশক্তি দপ্তরের মন্ত্রী ড. মহেন্দ্র সিংয়ের করোনা রিপোর্ট পজিটিভ।

রাত ৮.১০: করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী এ রাজ্যে। গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংক্রমণ, নতুন করে আক্রান্ত ২৭৩৯, মৃত্যু হয়েছে ৪৯ জনের। এ নিয়ে রাজ্যে করোনা পজিটিভ সাড়ে ৭৫ হাজারের বেশি। 

সন্ধে ৭.৪৮: মহারাষ্ট্রে করোনা সংক্রমণে কিছুতেই রাশ টানা যাচ্ছে না। গত ২৪ ঘণ্টায় সাড়ে ন’ হাজারেরও বেশি আক্রান্ত, মৃত্যু ২৬০ জনের। এ নিয়ে মহারাষ্ট্রে করোনা আক্রান্তের মোট সংখ্যা দেড় লক্ষ ছুঁইছুুঁই।

সন্ধে ৭.৩০: করোনায় আক্রান্ত হয়ে দক্ষিণ দিনাজপুরের মৃত্যু মহিলা পুলিশ অফিসারের। বুনিয়াদপুর আদালতে কর্মরত ছিলেন পপি চৌধুরী নামে বছর পঞ্চান্নর ওই ASI। ঘটনায় শোকের ছায়া জেলার পুলিশ মহলে। 

সন্ধে ৭:আনলক পর্বে আন্তঃজেলা বাস পরিষেবা চালু হয়েছে। সুরক্ষার জন্য দূরপাল্লার সরকারি বাসে ওঠার আগে এবার থার্মাল স্ক্যানিং করা হবে যাত্রীদের। দেখে নেওয়া হবে তাপমাত্রা। আপাতত কলকাতা থেকে শিলিগুড়ি, কোচবিহার, আসানসোল, জলপাইগুড়ির মতো কিছু রুটে এই পরিসেবা চালু হচ্ছে । প্ৰতি বাস পিছু থার্মাল স্ক্যানার বা গান দেওয়া হচ্ছে। 

সন্ধে ৬.৫৭: শরীরে করোনা প্রতিরোধ গড়ে উঠেছে কি না, তা বুঝতে নিউটাউনে অ্যান্টিবডি টেস্ট শিবির। নিউটাউন রেসিডেন্স ওয়েলফেয়ার ফোরামের উদ্যোগে আয়োজিত এই শিবিরে প্রায় ১০০ জন নাগরিকের শারীরিক পরীক্ষা হয়। সোমবার মিলবে পরীক্ষার রিপোর্ট।

সন্ধে ৬.৩৬: করোনামুক্ত অভিনেত্রী কোয়েল মল্লিক। কোয়েল-সহ মল্লিক পরিবারের সবার করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। টুইট করে এই সুখবর দিলেন অভিনেত্রী স্বয়ং।

সন্ধে ৬.১৭: সামনের সারিতে থেকে লড়াই করছেন তাঁরা। সেই করোনাযোদ্ধা স্বাস্থ্যকর্মীরা আক্রান্ত হওয়ার ঘটনায় উদ্বিগ্ন পশ্চিম মেদিনীপুর জেলার স্বাস্থ্য দপ্তর। এ পর্যন্ত প্রায় ২৫ থেকে ৩০ জন ডাক্তার, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীরা আক্রান্ত।

সন্ধে ৬.১০: করোনা সংক্রমণ রুখতে এবার অর্ধদিবস খোলা থাকবে বাজার। ঘোষণা নদিয়ার তেহট্ট থানার বেতাই বাজার সাধারণ ব্যবসায়ী সমিতির।সোমবার থেকে পরের রবিবার পর্যন্ত এভাবে বাজার বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

সন্ধে ৬.০০: উত্তরপ্রদেশের বিজেপি সভাপতি সাওয়ান্তরা দেব সিং করোনা আক্রান্ত। রাম মন্দিরে ভূমিপুজো নিয়ে জট কাটতেই চাইছে না। 

বিকেল ৫.৫২: এইমসের ডিরেক্টর রণদীপ গুলেরিয়ার নেতৃত্ব চিকিৎসকদর বিশেষ দল অমিত শাহকে দেখতে যাবেন। 

বিকেল ৫.২০: তামিলনাড়ুর রাজ্যপাল বনওয়ারিলাল পুরোহিত করোনা আক্রান্ত।

বিকেল ৪.৪৯: করোনামুক্ত অভিনেতা অমিতাভ বচ্চন, জানিয়েছেন তাঁর পু্ত্র অভিষেক।

বিকেল ৪.৪৬:  করোনা আক্রান্ত অমিত শাহ। ভরতি হাসপাতালে। নিজেই টুইটে অসুস্থতার খবর জানান তিনি।

বিকেল ৪.৯: সুস্থ বাম নেতা-চিকিৎসক ফুয়াদ হালিম। শ্যামল চক্রবর্তীর শারীরিক অবস্থা স্থিতিশীল। তাঁর মেয়ে উষসীর করোনা রিপোর্ট নেগেটিভ।

দুপুর ৩.৪৫: অসম পুলিশে ৬০ কর্মী প্লাজমা দান করবেন বলে খবর। 

দুপুর ৩.৪২: অসমে সোমবার থেকে শুক্রবার পর্যন্ত জিম খোলা থাকবে। জারি নির্দেশিকা।

দুপুর ৩.০০: গত ২৪ ঘণ্টায় দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা এক হাজারের কম। সংক্রমিত হয়েছেন ৯৬১ জন। সুস্থ হয়েছেন ১১৮৬ জন।

দুপুর ২.১৫: ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ ও লাতিন আমেরিকায় করোনায় মৃতের সংখ্যা দু’লক্ষ ছাড়াল।

দুপুর ২.০০: দেশের কোথায় কত করোনা আক্রান্ত হাসপাতালে ভরতি হলেন, তা এবার থেকে অনলাইনে নথিবদ্ধ রাখার ভাবনা চিন্তা করছে আইসিএমআর। এ নিয়ে স্বাস্থ্য মন্ত্রকের সঙ্গে কথাও বলছেন তাঁরা। গোটা দেশের জন্য একটা রেজিস্টার তৈরি করা হবে। 

দুপুর ১.৫০:ইজরায়েলের এক মন্ত্রী করোনা আক্রান্ত। জেরুজালেম ও ঐতিহ্য বিষয়ক মন্ত্রকের দায়িত্বে থাকা মন্ত্রী রফি পেরেৎজ টুইট করে নিজেই এই তথ্য দিয়েছেন। 

দুপুর ১.০০: বাগডোগরায়ও ১৫ আগস্ট অবধি ছ’টি শহর থেকে বিমানের অবতরণে আপত্তি। রাজ্যের আর্জি মেনে অসামরিক বিমান মন্ত্রক নির্দেশিকা জারি করেছে। তাতে বলা হয়েছে, দিল্লি, মুম্বই, চেন্নাই, পুণে ও বেঙ্গালুরু থেকে বাগডোগরায় কোনও উড়ান অবতরণ করবে না। আগামী ১৫ আগস্ট অবধি এই নিষেধাজ্ঞা জারি থাকবে। 

বেলা ১২.৪৫: চেন্নাইতেও চলছে লকডাউন। রাস্তা ফাঁকা। বন্ধ দোকানপাট। 

বেলা ১২.৪০: উত্তরাখণ্ডে সুস্থতার হার ৫৮ শতাংশ। জানাল প্রশাসন।

বেলা ১২.১৫: করোনা ভাইরাস নির্দেশিকা অমান্য করায় দুলক্ষেরও বেশি অভিযোগ দায়ের হয়েছে মহারাষ্ট্রে। 

বেলা ১২.১০: মহারাষ্ট্রে করোনা আক্রান্ত প্রায় দশ হাজার পুলিশ কর্মী। 

বেলা ১২.০০: মধ্যপ্রদেশে ১০ দিনের টানা লকডাউন চলছে। শুনশান রাস্তাঘাট। 

বেলা ১১.৪০: তেলেঙ্গানা লাফিয়ে বাড়ছে সংক্রমণ। 

সকাল ১১.২০: কেন্দ্রশাসিত পুদেচেরিতেও বাড়়ছে সংক্রমণ। 


বেলা ১১.১৩:
করোনা পরীক্ষা করতে হংকংয়ে বিশেষ টিম পাঠাচ্ছে চিন।

সকাল ১০.৩০: করোনা আক্রান্ত হয়ে উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথের মন্ত্রিসভার মন্ত্রী কমলা রানির মৃ্ত্যু হল। তিনি ১৮ জুলাই করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভরতি ছিলেন। 

সকাল ১০.১৭: ওড়িশার বেসরকারি ল্যাবেও হবে করোনা পরীক্ষা। নির্দেশিকা দারি প্রশাসনের।

সকাল ১০.০২: হোম আইসোলেশনে থাকা অন্ধ্রপ্রদেশের এক দম্পতি আত্মঘাতী। তাঁরা করোনা আক্রান্ত ছিলেন। 

সকাল ৯.৪৮: দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৭ লক্ষ পেরল। 

সকাল ৯.৩২: আজ ফের ডানকুনিতে লকডাউন। 

সকাল ৯.১৫: বেঙ্গালুরুতে দুটি আয়ুর্বেদিক ওষুধের ট্রায়াল বন্ধ করা হল।

সকাল ৮.৪৩: অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া প্রদেশে ফের কড়া লকডাউন জারি করল প্রশাসন। 

সকাল ৮.৩০: দেশে কমছে মৃত্যু। ভেন্টিলেটর রপ্তানিতে অনুমতি দিল কেন্দ্র সরকার।

সকাল ৮.২২: এবার জেডিইউ-এর অন্দরে করোনার থাবা। সংক্রমিত দলের সাংসদ আরসিপি সিং ও বিধায়ক লালন পাসওয়ান। সাংসদের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তিনি পাটনা হাসপাতালে ভরতি। 

সকাল ৮.২০: করোনা পরীক্ষা নিয়ে ওড়িশায় নয়া নির্দেশিকা জারি হল।

সকাল ৮.১৭: চিনে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৯।

সকাল ৮.০৯: দক্ষিণ আফ্রিকায় করোনা আক্রান্তের সংখ্যা পাঁচ লক্ষ ছাড়াল। 

সকাল ৮.০০: দিল্লির করোনা পরিস্থিতির অভূতপূর্ব উন্নতি। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে দেশে দ্বাদশ স্থানে রাজধানী। জানালেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে