Advertisement
Advertisement
electricity bill

কাশ্মীরে CRPF ব্যাটালিয়নে বিদ্যুতের বিল দেড় কোটি টাকা! চোখ ছানাবড়া জওয়ানদের

বুঝুন কাণ্ড!

Kashmir: CRPF Battalion Valley gets electricity bill of Rs 1.5 crore
Published by: Sulaya Singha
  • Posted:August 23, 2020 5:18 pm
  • Updated:August 23, 2020 5:21 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সীমান্তে জঙ্গি দমনের সূত্রে প্রায় প্রতিদিনই শিরোনামে উঠে আসছেন সিআরপিএফ জওয়ানরা। তবে এবার একেবারে অন্য কারণে খবরে কাশ্মীরের সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (CRPF)। এবার শত্রুপক্ষের হামলায় নয়, ব্যাটালিয়ন বিদ্ধ বিরাট অঙ্কের বিদ্যুতের বিলে।

আন্দাজ করতে পারেন জুলাই মাসে এক সিআরপিএফ ব্যাটালিয়নের বিদ্যুতের বিল কত এসেছে? দেড় কোটি টাকারও বেশি। হ্যাঁ, জেনে কপালে চোখ উঠলেও এটাই সত্যি। বুদগাম জেলার চারার-ই-শেরিফের ১৮১ নম্বর ব্যাটালিয়নে এবার এক কোটি ৫১ লক্ষ ৫৯ হাজার ৮৯৭ টাকা বিল পাঠিয়েছে জম্মু ও কাশ্মীরের বিদ্যুৎ দপ্তর (PDD)! প্রথমে জওয়ানরা বিল হাতে নিয়ে ভেবেছিলেন, চোখের দেখায় কোথাও ভুল হচ্ছে হয়তো। কিন্তু না, গোটা গোটা অক্ষরে তাই-ই লেখা। তাঁরা ভেবেই পাচ্ছেন না, কীভাবে এক মাসে এই বিপুল টাকা বিল হতে পারে। জম্মু ও কাশ্মীর পুলিশ সেই বিল মিটিয়ে দিচ্ছে বলে খবর। তবে এ নিয়ে বিস্তর আলোচনা-বিতর্ক শুরু হয়েছে।

Advertisement

Bill

Advertisement

[আরও পড়ুন: মূয়রকে খাওয়াচ্ছেন প্রধানমন্ত্রী মোদি, ভাইরাল ভিডিও দেখে উচ্ছ্বসিত নেটদুনিয়া]

সিআরপিএফের ADG জুলফিকর হাসান এ প্রসঙ্গে বলেন, “এই অঙ্কের বিল আসা একপ্রকার অসম্ভব। হয়তো কোনও যান্ত্রিক ত্রুটির জন্য এমনটা হয়েছে। আমরা বিদ্যুৎ দপ্তরের সঙ্গে যোগাযোগ করারও চেষ্টা করেছি। তবে সপ্তাহান্তের ছুটি থাকায় কোনও উত্তর মেলেনি।” মজার বিষয় হল, বিদ্যুতের বিলে দেখা যাচ্ছে, এই ব্যাটালিয়ন ৫০ কিলো ওয়াট বিদ্যুৎ ব্যয় করেছে। যার ফিক্সড চার্জ দেড় হাজার টাকা। সঙ্গে এও উল্লেখ রয়েছে যে আগামী ২৭ আগস্টের মধ্যে বিল মেটালেই হবে। জম্মু ও কাশ্মীর পুলিশের আশা, ততদিনের মধ্যে বিল নিয়ে তৈরি হওয়া সমস্যা মিটে যাবে।

উল্লেখ্য, লকডাউনের সময় থেকেই বিদ্যুতের বিল বিভ্রাটের শিকার মুম্বই থেকে কলকাতাবাসী। বিরাট অঙ্কের সমস্ত বিল হাতে পেয়ে রাতের ঘুম উড়েছে অনেকেরই। তবে কাশ্মীরের সেনা ছাউনিতেও যে বিদ্যুতের বিল নিয়ে এমন জটিল পরিস্থিতি তৈরি হবে, তা কেউ স্বপ্নেও ভাবেননি।

[আরও পড়ুন: কীভাবে কার্যকর হবে নতুন শিক্ষানীতি? বিভিন্ন রাজ্যের শিক্ষাসচিবদের মতামত চাইল কেন্দ্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ