BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

কাশ্মীরে সাতসকালে সেনা-জঙ্গি গুলির লড়াই, শহিদ এক জওয়ান, খতম এক জেহাদিও

Published by: Subhajit Mandal |    Posted: July 7, 2020 8:53 am|    Updated: July 7, 2020 8:53 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাতসকালে কাশ্মীরে (Kashmir) ফের সেনা-জঙ্গির সংঘর্ষ। মঙ্গলবার দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় নিরাপত্তারক্ষীদের তল্লাশি অভিযান চলার সময় সেনা জওয়ানদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালায় জঙ্গিরা। পালটা জবাব দেন নিরাপত্তারক্ষীরাও। দু’পক্ষের সংঘর্ষে একজন সেনা জওয়ানের শহিদ হওয়ার খবর পাওয়া যাচ্ছে। সংঘর্ষে এক জেহাদিকেও নিকেশ করেছে সেনা।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে টাকার বিনিময়ে মিলছে করোনা নেগেটিভের সার্টিফিকেট, অভিযুক্ত বেসরকারি হাসপাতাল]

গোপন সুত্রে খবর পেয়ে সোমবার রাতেই পুলওয়ামার (Pulwama) গোসু এলাকায় জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযান শুরু করে সেনা এবং কাশ্মীর পুলিশের একটি যৌথ দল। নিরাপত্তারক্ষীদের কাছে খবর ছিল, ওই এলাকায় সন্ত্রাসবাদীদের একটা ছোট দল আত্মগোপন করে আছে। মঙ্গলবার সকালে বাড়ি বাড়ি গিয়ে জঙ্গিদের খোঁজা শুরু করেন যৌথবাহিনীর আধিকারিকরা। তখনই আড়াল থেকে সেনা জওয়ানদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে জেহাদিরা। শুরু হয় গুলির লড়াই। সেনা আধিকারিকদের গুলিতে এক জেহাদির মৃত্যু হয়। এক সেনা জওয়ান এবং কাশ্মীর পুলিশের এক আধিকারিক ওই সংঘর্ষে ঘায়েল হন। পরে হাসপাতালে নিয়ে গেলে ওই সেনা আধিকারিকের মৃত্যু হয়। আহত পুলিশ আধিকারিকের অবস্থাও সংকটজনক। সূত্রের খবর, ওই এলাকায় এখনও গুলির লড়াই চলছে। গোটা এলাকা ঘিরে রেখেছে পুলিশ। 

[আরও পড়ুন: ‘আমাদের মানুষের সেবা করা উচিত’, প্লাজমা দিয়ে বললেন বিজেপি নেতা সম্বিত পাত্র]

উল্লেখ্য, গত বেশ কয়েক সপ্তাহ ধরেই পুলওয়ামা-সহ কাশ্মীরজুড়ে চলছে জঙ্গিদমন অভিযান। উপত্যকাজুড়ে চলছে ব্যাপক ধরপাকড়। যার জেরে লস্কর, হিজবুল ও জইশ-সহ ৪ জঙ্গি সংগঠনের প্রধানকেই গত ৪ মাসের মধ্যে খতম করা হয়েছে। যা কাশ্মীরে সন্ত্রাসদমনে বিরাট সাফল্য বলে মনে করা হচ্ছে। এই সাফল্যের পরই বদলা নেওয়ার মানসিকতা থেকে সেনা জওয়ানদের টার্গেট করছে জঙ্গিরা। সূত্রের খবর, পুলওয়ামার গোসু এলাকাতেও সেনা জওয়ানদের উপর হামলা চালানোর লক্ষ্যেই জড়ো হয়েছিল জেহাদিরা। কিন্তু তাঁদের সেই নাশকতার ছক বানচাল করে দিল যৌথ বাহিনী। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement