BREAKING NEWS

২১ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

কাশ্মীরে ফের সেনা টহলদারির সময় এলোপাথাড়ি গুলি জঙ্গিদের, শহিদ ১ জওয়ান, জখম ৩

Published by: Subhajit Mandal |    Posted: July 1, 2020 9:15 am|    Updated: July 1, 2020 1:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাতসকালে কাশ্মীরে ফের জঙ্গি হানা। এবারেও জেহাদিদের নিশানায় সেনা জওয়ানরা। বুধবার সকালে কাশ্মীরের সোপরে (Sopore) সেনা টহলদারির সময় আড়াল থেকে এলোপাথাড়ি গুলি চালায় জঙ্গিরা। যার ফলে এখনও পর্যন্ত ১ জন জওয়ান শহিদ হয়েছেন বলে খবর। আরও অন্তত ৩ জন সিআরপিএফ জওয়ান জখম হয়েছেন। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রাথমিকভাবে জানা গিয়েছে, এদিন সকালে সোপর মডেল টাউনে সিআরপিএফ (CRPF) এবং কাশ্মীর পুলিশের (Kashmir Police)  যৌথ টহলদারি বাহিনীর উপর আচমকা চড়াও হয় জঙ্গিরা। তাঁদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে তারা। এদিন সকালেই জম্মু কাশ্মীর পুলিশের আইজি দিলবাগ সিং জানান, “সোপর মডেল টাউনে টহলদারি চালানোর সময় নিরাপত্তারক্ষীদের উপর আচমকা গুলিবর্ষণ শুরু করেছে জঙ্গিরা। বেশ কয়েকজন সিআরপিএফ জওয়ান জখম হয়েছেন। কয়েকজন সাধারণ নাগরিকও আহত হয়েছেন। গোটা এলাকা ঘিরে ফেলা হয়েছে এবং ওই এলাকায় চিরুনি তল্লাশি চলছে।” এরপরই জানা যায়, জখম জওয়ানদের মধ্যে ১ জন ইতিমধ্যেই শহিদ হয়েছেন। আরও ৩ জনের অবস্থা আশঙ্কাজনক। একজন স্থানীয় বাসিন্দাও প্রাণ হারিয়েছেন বলে খবর। সংঘর্ষের মধ্যে পড়ে নিজের দাদুকে হারিয়ে দিশেহারা ৩ বছরের এক বালককে উদ্ধার করেছে নিরাপত্তাবাহিনী। 

kashmir boy

 [আরও পড়ুন: রাস্তায় স্কুটার থামিয়ে মহিলা সাংবাদিকের সামনে হস্তমৈথুন, অভিযুক্ত বেঙ্গালুরুর যুবক]

কাশ্মীরে গত কয়েক মাস ধরেই লাগাতার জঙ্গি দমন অভিযান চলছে। গোটা উপত্যকাজুড়ে চলছে ব্যাপক ধরপাকড়। যার জেরে  লস্কর, হিজবুল ও জইশ-সহ ৪ জঙ্গি সংগঠনের প্রধানকেই গত ৪ মাসের মধ্যে খতম করা হয়েছে। যা কাশ্মীরে সন্ত্রাসদমনে বিরাট সাফল্য বলে মনে করা হচ্ছে। সেনার এই সাফল্যের পরই বদলা নেওয়ার মানসিকতা থেকে সেনা জওয়ানদের টার্গেট করা হচ্ছে বলে মত  নিরাপত্তা বিশেষজ্ঞদের।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement