BREAKING NEWS

১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

কাশ্মীরে মাঝরাত থেকে সেনা-জঙ্গি গুলির লড়াই, নিকেশ ২ জেহাদি

Published by: Subhajit Mandal |    Posted: October 10, 2020 8:40 am|    Updated: October 10, 2020 8:41 am

Kashmir: Two unidentified terrorists killed in the ongoing encounter between security forces and terrorists in Chingam area of Kulgam |Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের কাশ্মীরে (Kashmir) সন্ত্রাস দমনে বড়সড় সাফল্য সেনার। কুলগামে নিরাপত্তারক্ষীদের গুলিতে নিকেশ হল ২ সন্ত্রাসবাদী। শুক্রবার মাঝরাত থেকে এখনও চলছে গুলির লড়াই। ফলে এখনও নিকেশ দুই জঙ্গির দেহ উদ্ধার করা সম্ভব হয়নি।

 

কুলগামের (Kulgam) চিঙ্গাম এলাকায় বেশ কয়েকদিন ধরেই লুকিয়েছিল কয়েকজন জঙ্গি। গোপন সুত্রে খবর পেয়ে ওই এলাকায় যৌথ অভিযান শুরু করে সেনা (Indian Army) এবং কাশ্মীর পুলিশ। শুক্রবার রাতে ওই যৌথ অভিযান শুরু হয়। ০১ রাষ্ট্রীয় রাইফেলসের জওয়ানরা সন্দেহের বশে তল্লাশি অভিযান শুরু করে। পুরো চিঙ্গাম এলাকা ঘিরে ফেলে নিরাপত্তারক্ষীরা। চিরুনি তল্লাশি শুরু হলে আতঙ্কে জঙ্গিরাই সেনা জওয়ানদের লক্ষ্য করে গুলি চালানো শুরু করে। যার পালটা দেয় নিরাপত্তারক্ষীরাও।

[আরও পড়ুন: শত্রুর চোখ এড়িয়ে ধ্বংস করবে রাডার, সফল ‘রুদ্রম’ ক্ষেপণাস্ত্রের পরীক্ষামূলক উৎক্ষেপণ]

শুক্রবার মাঝরাতে শুরু হওয়া সংঘর্ষ এখনও চলছে। এখনও পর্যন্ত দু’জন সন্ত্রাসবাদী নিকেশ হয়েছে বলে খবর। তবে, ওই এলাকায় আরও কয়েকজন জঙ্গি লুকিয়ে আছে।চলছে সংঘর্ষ। যে দুই জঙ্গি নিকেশ হয়েছে, এখনও তাদের দেহ উদ্ধার করা সম্ভব হয়নি। যার ফলে শনাক্তও করা যায়নি। এই সংঘর্ষে কোনও সেনা আধিকারিক হতাহত হওয়ার খবর নেই।

উল্লেখ্য, গত বেশ কয়েকমাস ধরে কাশ্মীরকে জঙ্গিমুক্ত করার কাজে লাগাতার অভিযান চালাচ্ছে সেনা। এমনকী, করোনা ভাইরাসের লকডাউনের মধ্যেও সেনার গুলিতে বহু জঙ্গি নিকেশ হয়েছে। সীমান্তে চিন এবং পাকিস্তানের আগ্রাসনের মধ্যে উপত্যকায় সেনার এই সাফল্য নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে