BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অভিযোগকারিণীর পোশাক ‘যৌন আবেদনমূলক’, অভিযুক্তকে আগাম জামিন দিল কেরলের আদালত

Published by: Biswadip Dey |    Posted: August 17, 2022 3:11 pm|    Updated: August 17, 2022 3:11 pm

Kerala court grants bail to accused in molestation case, verdict sparks row। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিযোগকারিণীর পোশাক ‘যৌন আবেদনমূলক’। এই যুক্তিতেই শ্লীলতাহানির মামলায় এক অভিযুক্তকে আগাম জামিন দিল কেরলের (Kerala) আদালত। ৭৪ বছরের প্রবীণ চন্দ্রন জামিনের আবেদন করেছিলেন আদালতে। সেই মামলাতেই শুনানি শেষে ওই রায় দেন বিচারক।

কেরলের কোঝিকোড় জেলায় চলছিল মামলাটির শুনানি। ৭৪ বছরের সমাজকর্মী ও লেখক চন্দ্রনের বিরুদ্ধে এক মহিলাকে যৌন হেনস্তা কররার অভিযোগেই রুজু হয়েছিল ওই মামলা। অভিযুক্তের আইনজীবী অভিযোগকারিণীর একটি ছবি আদালতে পেশ করেন। যা দেখার পর আদালত মন্তব্য করে, ছবিটি দেখে বোঝা যাচ্ছে, অভিযোগকারিণীর পোশাক যৌন আবেদনমূলক। সুতরাং ৩৫৪এ ধারায় এই মামলাটি দাঁড়াচ্ছে না। সেই সঙ্গে বিচারক এও জানান, অভিযুক্ত চন্দ্রন এতই বৃদ্ধ ও শারীরিক ভাবে অক্ষম যে তাঁর পক্ষে ওই তরুণীর উপরে গায়ের জোর খাটানো সম্ভব নয়। এরপরই অভিযুক্তকে জামিন দেওয়ার কথা জানান তিনি।

[আরও পড়ুন: ‘কথা বলার মতো অবস্থায় নেই’, সিবিআইয়ের জিজ্ঞাসাবাদ এড়ালেন অনুব্রত কন্যা]

২০২০ সালের ফেব্রুয়ারিতে ওই তরুণীকে শ্লীলতাহানি করা হয়েছিল বলে অভিযোগ। পেশায় সমাজকর্মী চন্দ্রনের বিরুদ্ধে অভিযোগ করেন এক তরুণ লেখিকা। প্রথম থেকেই এই অভিযোগ উড়িয়ে দিতে দেখা যায় ওই প্রবীণকে। তিনি বলেন, তাঁর বিরুদ্ধে ভুয়ো অভিযোগ আনা হয়েছে। এ সবই তাঁর শত্রুদের যড়যন্ত্র। তাঁর বিরুদ্ধে ৩৫৪এ(২), ৩৪১ ও ৩৫৪ ধারায় মামলা দায়ের করা হয়েছে। উল্লেখ্য, এর মধ্যে ৩৫৪এ ধারায় যৌন নিগ্রহ নিয়ে অভিযোগ দায়ের করা হয়।

আদালত জানিয়েছে, ৩৫৪ ধারা অনুযায়ী, অভিযুক্তের মধ্যে অভিযোগকারিণীর প্রতি যৌন আচরণের উদ্দেশ্য থাকতে হবে। যৌনতায় লিপ্ত হওয়ার আবেদন কিংবা যৌনগন্ধী মন্তব্য করতে হবে। আদালতের মতে, কোনও ব্যক্তিগত ক্ষোভ থেকেই এই মামলা দায়ের করেছিলেন ওই তরুণী।

[আরও পড়ুন: ফেডারেশনের উপর থেকে ফিফার নির্বাসন তুলতে ভূমিকা নিক কেন্দ্র, নির্দেশ সুপ্রিম কোর্টের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে