BREAKING NEWS

৮ বৈশাখ  ১৪২৮  বৃহস্পতিবার ২২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

পেট্রলের দামবৃদ্ধির প্রতিবাদ, লিটার প্রতি দুধ ১০০ টাকায় বিকোচ্ছে হরিয়ানায়!

Published by: Paramita Paul |    Posted: February 28, 2021 1:55 pm|    Updated: February 28, 2021 2:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহার্ঘ জ্বালানির জ্বালায় জর্জরিত জনতা। মধ্যবিত্তের হেঁশেলও আগুন। আরজি-আবেদন-আন্দোলন করেও কোনও লাভ হচ্ছে না। তাই এবার এই দামবৃদ্ধির প্রতিবাদে অভিনব পদক্ষেপ করলেন হরিয়ানার (Haryana) খাপ পঞ্চায়েত নেতারা।

পেট্রলের পালটা দুধের দাম বাড়াচ্ছেন হরিয়ানার বিক্রেতারা। খাপ পঞ্চায়েতের বৈঠকে তাঁরা সাফ জানিয়ে দিয়েছেন, পেট্রলের দামবৃদ্ধির পালটা দুধের মূল্য বৃদ্ধি করা হচ্ছে। সরকারি কো-অপারেটিভ সোসাইটির কাছে প্রতি লিটার ১০০ টাকায় দুধ বিক্রি করবেন বিক্রেতারা। শনিবার হরিয়ানার হিসারে খাপ পঞ্চায়েতের বৈঠক ছিল। সেখানেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খাপ পঞ্চায়েতের তরফে জানানো হয়েছে, “১০০ টাকা প্রতি লিটারে দুধ বিক্রি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একইসঙ্গে আমরা দুধবিক্রেতাদের কাছে আরজি জানাচ্ছি যাতে তাঁরা একই দরে সরকারি কো অপারেটিভ সোসাইটিগুলির কাছে দুধ বিক্রি করেন।”

[আরও পড়ুন : ‘দেশকে নিয়ে গর্ব করাই আত্মনির্ভরতার প্রথম ধাপ’, ‘মন কি বাত’-এ বার্তা প্রধানমন্ত্রীর]

দেশের একাধিক শহরে পেট্রলের (Petrol) দাম ছাড়িয়েছে একশোর গণ্ডি। ডিজেলের অবস্থাও তথৈবচ। সেই সঙ্গে ঊর্ধ্বমুখী রান্নার গ্যাসের (LPG) দামও। সাধারণ মানুষের নাভিশ্বাস উঠছে। স্বাভাবিক ভাবেই কেন্দ্রকে কাঠগড়ায় তোলা শুরু করেছে বিরোধীরা। এই পরিস্থিতিতে শুক্রবার কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান সবাইকে আশ্বস্ত করে জানিয়েছেন, শীত চলে গেলে দাম কিছুটা কমবে। সেই মন্তব্যকে খোঁচা দিয়ে কংগ্রেস (Congress) জানতে চায় পেট্রল বা রান্নার গ্যাস কি মরশুমি ফল যে মরসুম বদলালে তার দাম কমবে? সবমিলিয়ে মহার্ঘ্ জ্বালানিরর জ্বালায় জ্বলছে রাজনীতির ময়দান থেকে আমজনতার হেঁশেল। সেই জ্বালা জুড়োতেই এবার অভিনব প্রতিবাদের পথে হাঁটলেন হরিয়ানার খাপ পঞ্চায়েত নেতৃত্ব।

[আরও পড়ুন : ‘শিগগিরই বাজারে মিলবে ৩-৪টি ভ্যাকসিন, বেছে নিতে পারবেন মানুষ’, দাবি AIIMS প্রধানের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement