BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘সূর্য জপছে ওম’, ভুয়ো ভিডিও টুইট করে ট্রোলড কিরণ বেদী

Published by: Soumya Mukherjee |    Posted: January 4, 2020 8:15 pm|    Updated: January 4, 2020 9:44 pm

Kiran Bedi Trolled For Sharing

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হোয়াটসঅ্যাপ বিশ্ববিদ্যালয়ের (whatsapp university) দৌলতে আজ অনেক শিক্ষিত মানুষও বোকা হচ্ছেন! মিথ্যে ছবি ও ভিডিও শেয়ার করে সোশ্যাল মিডিয়াতে হাসির খোরাক করছেন নিজেদের। তারই নবতম উদাহরণ হল পুদুচেরির উপরাজ্যপাল কিরণ বেদী। বহুদিন ধরে হোয়াটসঅ্যাপে ঘুরতে থাকা সূর্যের ‘ওম’ জপের ভিডিও সত্যি ভেবে টুইট করে নিজেকে হাসির খোরাক বানালেন।

শনিবার সকাল ৮ টা ১১ মিনিটে ওই ভিডিওটি টুইট করেন পুদুচেরির উপরাজ্যপাল। তাতে লেখেন, নাসার পক্ষ থেকে রেকর্ড করা ভিডিওতে সূর্যকে ওম জপ করতে শোনা গিয়েছে। এরপরই তাঁকে নিয়ে হাসির রোল ওঠে নেটদুনিয়ায়। নিমিষের মধ্যে ৭ হাজার জন রিটুইট করে সেটি। আর হাজারের বেশি মানুষ কমেন্ট করেন। যার পুরোটাই ছিল কটাক্ষের। কর্মজীবনে খ্যাতির তুঙ্গে থাকা একজন আইপিএস কী করে এই কাজ করতে না পারেন তা নিয়ে প্রশ্ন তোলেন নেটিজেনরা। একজন টুইটারাট্টি ব্যঙ্গ করে লেখেন, শুধু ওম নয়। ২০১৪ সালের পর সূর্য নাকি ‘বাহ্ মোদিজি বাহ্’ও বলছে। অনেকে আবার এই বুদ্ধি নিয়ে উনি কী করে আইপিএস পাশ করলেন? কী করে পুদুচেরির উপরাজ্যপাল হলেন সেই প্রশ্নও তুলছেন?

[আরও পড়ুন: ‘এবার রোহিঙ্গাদের তাড়ানোর পালা’, CAA নিয়ে বিক্ষোভের মাঝেই হুমকি কেন্দ্রীয় মন্ত্রীর]

 

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৮ সালে একটি টুইট করে নাসা জানিয়েছিল যে সূর্য নিস্তব্ধ নয়। বিজ্ঞানীরা তার মধ্যে থেকে হৃদস্পন্দনের মতো মৃদু শব্দ শুনতে পেয়েছেন। এই আবিষ্কার সূর্য নিয়ে গবেষণার ক্ষেত্রে একটা নতুন দিগন্ত খুলে দিয়েছে। কিন্তু, কোনওভাবেই সূর্যের ওম উচ্চারণের বিষয়ে কোনও কথা বলে তারা। কিন্তু, হোয়াটসঅ্যাপ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকরা নাসার সেই ভিডিওটি এডিট করে তাতে ওম শব্দ ঢুকিয়ে নেটদুনিয়ায় ছড়িয়ে দিয়েছে। আর বিষয়টি ভাল করে খতিয়ে না দেখে প্রচুর মানুষ তাও শেয়ার করেছেন। সেই খাতাতে এবার নাম লেখালেন পুদুচেরির রাজ্যপালও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে