১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

Tripura: এবার বিজেপির গুরুত্বপূর্ণ পদে কিশোর বর্মন, সামলেছিলেন উত্তরবঙ্গে দায়িত্ব

Published by: Paramita Paul |    Posted: July 20, 2021 5:51 pm|    Updated: July 20, 2021 6:29 pm

Kishore Barman now appointed as Tripura BJP's General Secretary | Sangbad Pratidin

সুদীপ রায় চৌধুরী: ত্রিপুরার (Tripura) ভোটের আগে বাকি এখনও ২০ মাস। তার আগে ঘর গোচ্ছাচ্ছে সব দলই। এমন পরিস্থিতিতে ত্রিপুরার বিজেপির সাধারণ সম্পাদক পদে নিযুক্ত হলেন কিশোর বর্মন (Kishore Barman)। তিনি আগে বঙ্গ বিজেপির গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। এই মর্মে মঙ্গলবার চিঠি দিয়েছেন ত্রিপুরার বিজেপি সভাপতি মানিক সাহা।

কয়েকদিন আগেই রাজ্য বিজেপির (BJP) যুগ্ম সাধারণ সম্পাদক পদ থেকে অব্যহতি দেওয়া হয় কিশোর বর্মনকে। গত একবছর তিনি উত্তরবঙ্গের দায়িত্বে ছিলেন। সূত্রের খবর, সংঘের প্রচারক কিশোর দীর্ঘদিন ধরেই নিজের রাজ্য ত্রিপুরাতে ফিরে যেতে চাইছিলেন। এ জন্য বিধানসভা নির্বাচনের পরই আরএসএসের শীর্ষস্তরে চিঠিও দিয়েছিলেন। সেই আবেদন‌ মেনে দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়ে কিশোরকে দায়িত্বমুক্তির কথা জানিয়েছেন।

[আরও পড়ুন: বিজেপির পথে প্রদেশ সভাপতি-সহ ৮ বিধায়ক, আরও এক রাজ্যে অস্তিত্ব সংকটে Congress]

সেই সময় জানা গিয়েছিল, ত্রিপুরায় দলের হয়ে কাজ করতে আগ্রহী কিশোর বর্মন। পাশাপাশি প্রচারক জীবন ছেড়ে সাংসারিক জীবন শুরু করতে চলেছেন বিদ্যার্থী পরিষদের প্রাক্তন এই নেতা। তাঁর সেই ইচ্ছেকে মান্যতা দিয়ে ত্রিপুরায় দলের গুরুদায়িত্ব তাঁর কাঁধে তুলে দিল গেরুয়া শিবির। রাজনৈতিক মহল বলছে, ত্রিপুরার সংগঠন মজবুত করতে চাইছে তৃণমূল। আর বাংলায় তৃণমূলের শক্তঘাঁটি উত্তরবঙ্গে পদ্মফুল ফুটিয়েছিলেন তিনি। ত্রিপুরায় তৃণমূলের মোকাবিলা করতে তাঁর সেই অভিজ্ঞতা কাজে দেবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

উল্লেখ্য, দিনকয়েক আগেই আরএসএস এবং বিজেপিতে ব্যাপক সাংগঠনিক রদবদল হয়। রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (RSS) ও বিজেপির (BJP) সমন্বয়ের দায়িত্ব থেকে সরে দাঁড়ান কৃষ্ণগোপাল। তাঁর জায়গায় গেরুয়া শিবিরের গুরুত্বপূর্ণ এই দায়িত্বভার পেয়েছিলেন অরুণকুমার (Arun Kumar)। সংঘের প্রচার প্রমুখের দায়িত্ব পালনের পাশাপাশি নতুন এই গুরুদায়িত্ব পালন করছেন তিনি। রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (RSS) ও বিজেপির (BJP) সমন্বয়ের দায়িত্ব থেকে সরে যান কৃষ্ণগোপাল। তাঁর জায়গায় গেরুয়া শিবিরের গুরুত্বপূর্ণ এই দায়িত্বভার পেলেন অরুণকুমার (Arun Kumar)। সংঘের প্রচার প্রমুখের দায়িত্ব পালনের পাশাপাশি নতুন এই গুরুদায়িত্ব পালন করবেন তিনি। 

[আরও পড়ুন: ‘সত্যিটা হজম করতে পারছে না Congress’, BJP সাংসদদের বৈঠকে বেনজির তোপ Modi’র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement