BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অর্থনীতি বাঁচাতে রাজ্যে থাকার আবেদন, পরিযায়ী শ্রমিকদের ট্রেন বাতিল করল কর্ণাটক

Published by: Soumya Mukherjee |    Posted: May 6, 2020 2:42 pm|    Updated: May 6, 2020 2:46 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিল্ডার্সদের সঙ্গে বৈঠকের পরেই পরিযায়ী শ্রমিকদের জন্য নির্ধারিত ট্রেন বাতিল করল কর্ণাটক সরকার। রাজ্যের বিভিন্ন জায়গায় নির্মাণ কাজ ফের শুরু হয়েছে। তাই ভিন রাজ্য থেকে এখানে আসা পরিযায়ী শ্রমিকদের কর্ণাটক না ছাড়ার অনুরোধ করলেন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। এর পাশাপাশি রাজ্য প্রশাসনের তরফে বুধবার থেকে পূর্ব নির্ধারিত সমস্ত ট্রেন বাতিল করার আবেদন জানিয়ে রেলমন্ত্রককে একটি চিঠিও পাঠানো হয়েছে।

কর্ণাটক প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বুধবার সকালে কনফেডারেশন অফ রিয়েল এস্টেট ডেভেলপারস অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া (CREDAI)-র প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। তারপরই ভারতীয় রেল কর্তৃপক্ষের কাছে চিঠি পাঠানো হয়। তবে এই বিশেষ ট্রেন পরিষেবা আচমকা কেন স্থগিত রাখা হল ওই চিঠিতে তার কোনও কারণ উল্লেখ করা হয়নি।

[আরও পড়ুন: ভিড় রুখতে মুম্বইতে বন্ধ থাকবে মদের দোকান, রাতেই জারি নির্দেশিকা ]

যদিও আজ নির্মাণ সংস্থাগুলির মালিকদের সংগঠনের সঙ্গে বৈঠকের পরে, রাজ্যের অর্থনীতি পুনরুজ্জীবিত করার জন্য পরিযায়ী শ্রমিকদের কর্ণাটকেই থেকে যাওয়ার অনুরোধ করেন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা। এপ্রসঙ্গে বলেন, ‘ইতিমধ্যেই আমরা সাড়ে তিন হাজার বাস ও ট্রেনে করে এক লক্ষের বেশি মানুষকে নিজেদের শহরে ফেরত পাঠিয়েছি। এর পাশাপাশি আমি পরিযায়ী শ্রমিকদের কাছে আবেদন রাখছি, যেহুতু নির্মাণ কাজ শুরু হয়ে গিয়েছে। তাই এখানেই থেকে যান।’

তিনি আরও বলেন, ‘করোনা পরিস্থিতির সঙ্গে মোকাবিলার জন্য আমরা ১৬১০ কোটির টাকার আর্থিক প্যাকেজের ঘোষণা করেছি। ওই টাকায় রাজ্যের দু’লক্ষ ৩০ হাজার ক্ষৌরকর্মে নিযুক্ত ব্যক্তি ও সাত লক্ষ ৭৫ হাজার গাড়ি চালককে একাকালীন ৫ হাজার টাকা করে অনুদান দেব।’

[আরও পড়ুন: করোনা পরিস্থিতি মোকাবিলায় কেরলে নিয়োগ হবে ৯৮০ জন চিকিৎসক]

সূত্রের খবর, মুখ্যমন্ত্রীর সঙ্গে ক্রেডাইয়ের প্রতিনিধিদের বৈঠকের পরে দায়িত্বপ্রাপ্ত নোডাল অফিসার মঞ্জুনাথ প্রসাদ ভারতীয় রেল কর্তৃপক্ষকে একটি চিঠি লিখেছেন। তাতে উল্লেখ করা হয়েছে, আগের চিঠিতে ৬ মে-র জন্য তিনটি ট্রেনের অনুরোধ করা হয়েছিল। কিন্তু, এই পরিষেবার দেওয়ার দরকার নেই। এখন কোনও ট্রেন লাগবে না।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement