BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা পরিস্থিতি মোকাবিলায় কেরলে নিয়োগ হবে ৯৮০ জন চিকিৎসক

Published by: Sucheta Chakrabarty |    Posted: May 6, 2020 12:22 pm|    Updated: May 6, 2020 12:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেরলে (Kerala)অস্থায়ী ভিত্তিতে নিয়োগ করা হবে ৯৮০ জন চিকিৎসক। বিদেশে আটকে পড়া ভারতীয়রা দেশে ফিরলে বা ভিন রাজ্য থেকে পরিযায়ী শ্রমিকরা দেশে ফেরার পর তাদের দ্রুত পরিষেবা দিতে এই উদ্যোগ।

করোনা আবহে চিকিৎসার মান যেন না হয় নিম্নমুখী। এই চিন্তাকেই লক্ষ্য হিসেবে ধরে বাস্তবে এগিয়ে চলতে চায় কেরল সরকার। তাই অস্থায়ী ভিত্তিতে ৯৮০ জন চিকিৎসককে নিয়োগ করা হবে বলে জানান হয়। এক সপ্তাহের মধ্যে দেশে ফিরবেন লকডাউনের জেরে বিদেশে আটকে থাকা ভারতীয়রা। ভিন রাজ্য থেকেও শ্রমিক স্পেশাল ট্রেনে করে পরিয়ায়ী শ্রমিকদের নিজেদের রাজ্যে ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। ফলে চিকিৎসকের অভাবে যাতে চিকিৎসা পরিষেবা থেমে না যায় তাই এই উদ্যোগ নেয় কেন্দ্র। রাজ্যের স্বাস্থ্য আধিকারিক জানান, “করোনা পরিস্থিতি মোকাবিলা করার জন্য চিকিৎসকের লোকবল বাড়ানো প্রয়োজন। বর্ষা যত এগিয়ে আসবে করোনার পরিস্থিতি ততই কঠিন হয়ে উঠতে পারে। এই আশঙ্কা থেকেই অতিরিক্ত চিকিৎসক মজুত রাখার পরিকল্পনা করা হচ্ছে। অন্যদিকে পরিযায়ী শ্রমিকদের ও রাজ্যে ফিরিয়ে আনা হচ্ছে। তাই কেরলের প্রতিটি প্রাথমিক ও সরকারি স্বাস্থ্যকেন্দ্রগুলিতে অতিরিক্ত চিকিৎসকের প্রয়োজন। তাই পরিস্থিতি মোকাবিলা করার আগেই আমাদের প্রস্ততি রাখতে হবে।”

[আরও পড়ুন:২৯ মে পর্যন্ত বাড়ল লকডাউনের মেয়াদ, ঘোষণা তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীর]

মাত্র তিনদিনে কেরলে সাত হাজার শ্রমিক ভিন রাজ্য থেকে এসেছেন। আগামী এক সপ্তাহের মধ্যে আরও তিন হাজার শ্রমিক আসবেন। ইতিমধ্যেই কেরলে সংক্রমণকে নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। তাই কেরলে গোষ্ঠী সংক্রমণ রুখতে কোয়ারেন্টাইন ও লকডাউনের বিধি নিষেধে কড়া নজরদারি চালানো হচ্ছে। এখনই কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন করোনা পরবর্তী সংকট মোকাবিলা ও কর্মীদের চাহিদা-রসদ নিয়ে রাজ্যের স্বাস্থ্য বিভাগকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন।

[আরও পড়ুন:পেট্রলে ১০ টাকা, ডিজেলে ১৩ টাকা! জ্বালানিতে রেকর্ড হারে অন্তঃশুল্ক বাড়াল কেন্দ্র]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement