ad
ad
Kunal Kamra

বার্লিনে মোদিকে দেশাত্মবোধক গান শোনানো শিশুর ভিডিও বিকৃতি! বিতর্কে কুণাল কামরা

শিশুটির বাবা কুণালের বিরুদ্ধে আইনি পদক্ষেপের হুঁশিয়ারি দিয়েছেন।

Kunal Kamra morphed a video of a young boy, creates controversy। Sangbad Pratidin
Published by: Biswadip Dey
  • Posted:May 5, 2022 7:39 pm
  • Updated:May 5, 2022 7:39 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিতর্কে স্ট্যান্ড আপ কমেডিয়ান কুণাল কামরা (Kunal Kamra)। প্রধানমন্ত্রী মোদির (PM Modi) সামনে গান গাওয়া একটি ৭ বছরের শিশুর ভিডিও বিকৃতির অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। ইতিমধ্যেই ওই শিশুর বাবা কুণালের বিরুদ্ধে আইনি পদক্ষেপের হুঁশিয়ারি দিয়েছেন।

সম্প্রতি ইউরোপ সফরে গিয়েছিলেন মোদি। বার্লিনে তাঁকে দেশাত্মবোধক গান শোনায় ছোট্ট ছেলেটি। সেই গান শুনে আপ্লুত হন মোদি। ভাইরাল হয়ে যায় ভিডিওটি। কুণালের বিরুদ্ধে অভিযোগ, তিনি সেই গানটিকে বদলে অন্য গান জুড়ে দিয়েছেন। শিশুটির গাওয়া ‘হে জন্মভূমি ভারত’ গানের পরিবর্তে কুণাল ব্যবহার করেছেন ‘মেহেঙ্গায়ি ডায়ন খায়ে জাত হ্যায়’। এই গানটি ২০১০ সালে মুক্তিপ্রাপ্ত ‘পিপলি লাইভ’ ছবির। বলাই বাহুল্য, মোদি সরকারের আমলে মূল্যবৃদ্ধির ইস্যুটিকে তুলে কটাক্ষ করার উদ্দেশ্যেই এমনটা করেছেন ওই কমেডিয়ান।

[আরও পড়ুন: এবার দক্ষিণ ভারতেও অনার কিলিং! ভিন ধর্মে বিয়ে করায় খুন হিন্দু যুবক]

আর এতেই রেগে গিয়েছেন শিশুটির বাবা গণেশ পল। তিনি এক সংবাদমাধ্য়মের সঙ্গে কথা বলার সময় বলেন, ”আমি আইনি পদক্ষেপ নেব কুণালের বিরুদ্ধে।” তাঁর দাবি, তাঁর ছেলে এতটাই ছোট যে সে ফেসবুক, টুইটার কী তাই জানে না। তিনি চান ছেলেকে এই ধরনের নেগেটিভ বিষয় থেকে সরিয়ে রাখতে।

গণেশের কথায়, ”আমি আমার ছেলেকে এসব থেকে দূরে রাখতে চাই। আমার ছেলে তো এসব ফেসবুক, টুইটার জানে না। ও নিজের মাতৃভূমির উদ্দেশে দেশাত্মবোধক গান গাইছিল। আর সেটা নিয়েই সস্তা রাজনীতি হচ্ছে।” এরই পাশাপাশি কুণালকে খোঁচা মেরে তাঁর দাবি, ”আমার ছেলে খুবই ছোট। কিন্তু সেও আপনার থেকে এই দেশটাকে বেশি ভালবাসে মিস্টার কামরা না কাচরা কী আপনার নাম! দয়া করে আমার ছোট্ট ছেলেটিকে এই সস্তা রাজনীতি থেকে দূরে রাখুন।”

উল্লেখ্য, সোমবার ভোরে বার্লিনে পৌঁছালে সে দেশের প্রবাসী ভারতীয়রা (Indian Diaspora) প্রধানমন্ত্রীকে উষ্ণ অভ্যর্থনা জানান। সেই স্বাগত শুভেচ্ছায় মুগ্ধ হন মোদি। এই সময়ই তাঁকে গান শোনায় ওই খুদে। উপস্থিত জনতা ওই গানের সঙ্গে করতালি দেয়। সব মিলিয়ে আবেগঘন এক মুহূর্ত তৈরি হয়। গান শুনে খুশি হন মোদি। আদর করে আশীর্বাদ করেন খুদেকে। ইতিমধ্যে ওই গানের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

[আরও পড়ুন: ৩৬ বছর পর মিলল সুবিচার! হাই কোর্টের নির্দেশে বকেয়া বেতন পাবেন সত্তরোর্ধ্ব শিক্ষিকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ