১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

এগিয়ে সেই এনডিএ, বিরক্তিতে টিভি বন্ধ করে রোদ পোহাতে গেলেন কারাবন্দি লালুপ্রসাদ

Published by: Biswadip Dey |    Posted: November 10, 2020 4:06 pm|    Updated: November 10, 2020 4:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাল থেকেই তাঁর চোখ ছিল টিভির পর্দায়। এক্সিট পোলের হিসেবে পুত্র তেজস্বীর নেতৃত্বে দল আরজেডির (RJD) নেতৃত্বাধীন বিরোধী মহাজোটই এগিয়ে ছিল। তবুও সোমবার সন্ধে থেকেই উত্তেজনা বাড়ছিল। মঙ্গলবার সকাল থেকেও চোখ আটকে ছিল টিভির দিকেই। কিন্তু কিছুক্ষণ দেখার পরই টিভি বন্ধ করে দিলেন লালুপ্রসাদ যাদব (Lalu Prasad Yadav)। ততক্ষণে জানতে পেরে গিয়েছেন, মহাজোট নয়, বিহারের নির্বাচনে (Bihar Election 2020) এগিয়ে রয়েছে এনডিএ।

সকালই পরিষ্কার করে দেয় দিনটা কেমন যাবে। পুরনো প্রবাদকে মনে করেই হয়তো অভিজ্ঞ লালু বুঝে গিয়েছিলেন এবারও হল না। আর তারপরই টিভি বন্ধ করে তিনি চলে যান রোদ পোহাতে। করোনার আশঙ্কায় তাঁকে গত আগস্ট মাস থেকে রিমস হাসপাতাল চত্বরে কেলি বাংলোয় রাখা হয়েছে। বাংলোর লনে তাঁকে রোদ পোহাতে দেখা গিয়েছে এদিন বেলা বাড়ার পর থেকেই।

[আরও পড়ুন : গণনার আগেই রক্তাক্ত বিহার! বিজেপি নেত্রীর স্বামীকে গুলি করে খুন করল দুষ্কৃতীরা]

শরীরটা কয়েক দিন ধরেই আরও খারাপ হয়েছে প্রবীণ লালুর। সুগার, হাইপ্রেশারের পাশাপাশি ক্রিয়েটিনিনের সমস্যাও ভোগাচ্ছে। এর পিছনে নিশ্চিত ভাবেই বিরাট প্রভাব রয়েছে নির্বাচনের টেনশনের। এবারের ভোটে লালুর কোনও প্রভাবই সেই অর্থে ছিল না। তাঁর দল আরজেডিও তরুণ তেজস্বীকেই ভোটের মুখ করে প্রচারে নেমেছিল। তবুও তাঁর দল আরজেডির আশা ছিল লালু যাদব ৯ নভেম্বর জামিন পেয়ে যাবেন। তারপর ১০ নভেম্বর ভোটের ফলপ্রকাশের সময় ছেলে ও অন্যান্য দলীয় নেতা-কর্মীদের পাশে থাকবেন।

কিন্তু তা হয়নি। এবারের পুরো নির্বাচন প্রক্রিয়ার সময়কালেই জেলেই থাকতে হল তাঁকে। তবে কারাবন্দি অবস্থাতেও লালুপ্রসাদ উদগ্রীব ছিলেন দলের জয় ও পুত্রের সিংহাসন লাভের সম্ভাবনার কথা ভেবে। সোমবারই ছিল তেজস্বীর জন্মদিন। সেদিন ছেলেকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে লালু বলেন, বিহারের মানুষ তাঁর পুত্রকে জন্মদিনের উপহার দেবেন। যদিও এখনও পর্যন্ত যা মনে হচ্ছে তাতে শেষ পর্যন্ত অধরাই থাকতে চলেছে লালুর স্বপ্ন। এই মুহূর্ত এনডিএ এগিয়ে ১২৭টি আসেন। মহাজোট এগিয়ে ১০৫-টিতে। ফলাফল আগাম আঁচ করেই টিভির পর্দা থেকে চোখ সরিয়ে নিয়েছেন বর্ষীয়ান লালুপ্রসাদ।

[আরও পড়ুন : কাশ্মীরের সোপিয়ানে বানচাল সন্ত্রাসবাদী হামলার ছক, খতম ২ জঙ্গি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement