BREAKING NEWS

২৯ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৩ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

কাশ্মীরের সোপিয়ানে বানচাল সন্ত্রাসবাদী হামলার ছক, খতম ২ জঙ্গি

Published by: Soumya Mukherjee |    Posted: November 10, 2020 11:44 am|    Updated: November 10, 2020 12:03 pm

Two terrorists killed in encounter in J&K's Shopian । Sangbad Pratidin

মাসুদ আহমেদ, শ্রীনগর: বিহার বিধানসভা নির্বাচনের ফলাফলের দিকে যখন তাকিয়ে রয়েছে গোটা দেশ তখনই ভূস্বর্গে ফের নাশকতার ছক বানচাল করলেন নিরাপত্তারক্ষীরা। খতম করলেন দুই জঙ্গিকে। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান জেলার কুটপোরা এলাকায়। তবে এখনও পর্যন্ত মৃত জঙ্গিরা কোনও সংগঠনের তা জানা যায়নি।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার গভীর রাতে সোপিয়ানের কুটপোরা এলাকায় কয়েকজন জঙ্গি লুকিয়ে হামলা চালানোর ছক কষছে বলে খবর পায় জম্মু ও কাশ্মীর পুলিশ। সেই খবরের ভিত্তিতে মঙ্গলবার সকাল থেকেই ওই এলাকায় তল্লাশি চালাতে শুরু করেন নিরাপত্তারক্ষীরা। সেসময় আচমকা তাঁদের উপর আড়াল থেকে গুলি ছুঁড়তে শুরু করে জঙ্গিরা। পালটা জবাব দেন নিরাপত্তারক্ষীরাও। কিছুক্ষণ ধরে উভয়পক্ষের মধ্যে গুলির লড়াই চলার পর ঘটনাস্থল থেকে দুই অজ্ঞাত পরিচয় জঙ্গির মৃতদেহ উদ্ধার হয়।

[আরও পড়ুন: ‘ওঁ’ আঁকা পাপোশ! পাকিস্তানের বাসিন্দার অভিযোগে আমাজন বয়কটের ডাক নেটিজেনদের]

এপ্রসঙ্গে কাশ্মীর পুলিশের এক আধিকারিক জানান, কুটপোরা এলাকায় জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে মঙ্গলবার সকালে সেখানে অভিযান চালায় ভারতীয় সেনার ৩৪ নম্বর রাষ্ট্রীয় রাইফেল, সিআরপিএফ ও পুলিশের যৌথ বাহিনী। তারা যখন তল্লাশি চালাচ্ছিল তখন জঙ্গিরা গুলি ছুঁড়তে শুরু করে। প্রথমে ভাল কথায় তাদের আত্মসমর্পণ করতে বলা হয়। কিন্তু,তাতে গুরুত্ব না দেওয়ায় পালটা গুলি চালান নিরাপত্তারক্ষীরাও। এর ফলে দুই জঙ্গি নিকেশ হয়েছে। এখনও পর্যন্ত তারা কোন সংগঠনের তা জানা না গেলেও সম্প্রতি সোপিয়ানের একটি ব্যাংক থেকে ৬০ লক্ষ ডাকাতি করেছিল বলে খবর পাওয়া গিয়েছে।

মঙ্গলবার সকালে সোপিয়ানে যখন এই গুলির লড়াই চলছে তখন পুঞ্চ সেক্টরের ওপারে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে ফের গোলাগুলি ছুঁড়তে শুরু করেছে পাকিস্তান। পুঞ্চের সাহাপুর, কিরনি ও কোসাবা এলাকায় তাদের পালটা জবাব দিচ্ছেন ভারতীয় সেনা জওয়ানরাও।

[আরও পড়ুন: করোনাযুদ্ধে আরও এগিয়ে গেল ভারত, উল্লেখযোগ্য হারে কমল দৈনিক সংক্রমণ, মৃত্যু]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement