১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

গুরুতর অসুস্থ, ৬ সপ্তাহের জন্য জামিনে মুক্ত লালু

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 11, 2018 4:44 pm|    Updated: May 11, 2018 4:44 pm

Lalu Prasad Yadav granted six week bail

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘গুরুতর অসুস্থ’ এই দোহাই দিয়ে ছ’সপ্তাহের জন্য অন্তর্বর্তীকালিন জামিন পেলেন রাষ্ট্রীয় জনতা দল প্রধান তথা বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদব। তাঁর জামিন মঞ্জুর করেছে ঝাড়খণ্ড হাই কোর্ট। ছোট ছেলে তেজ প্রতাপ যাদবের বিয়ে উপলক্ষ্যে বৃহস্পতিবারই পাঁচদিনের জন্য প্যারোলে মুক্ত পেয়েছেন প্রাক্তন রেলমন্ত্রী লালু প্রসাদ যাদব।

[বহিরাগতদের শাস্তি চাই! মোদি-যোগীকে চিঠি আলিগড়ের পড়ুয়াদের]

বিয়ে উপলক্ষ্যে ১০ মে রাঁচি পৌঁছে গিয়েছিলেন লালুপ্রসাদ যাদব। ফলে ঝাড়খণ্ড হাই কোর্টে হাজিরা দিয়েছিলেন তাঁর দুই আইনজীবী কংগ্রেস নেতা অভিষেক মনু সিংভি ও প্রভাত কুমার। আদালতের কাছে লালুর আইনজীবীদের পক্ষ থেকে আবেদন করা হয়েছিল, আরজেডি প্রধানের অসুস্থতার বিষয়টিকে সামনে রেখে। তাঁরা ১২ সপ্তাহের জামিন মঞ্জুর করার আবেদন করেছিলেন। তবে আদালত ছ’সপ্তাহের জামিন মঞ্জুর করেছে প্রাক্তন রেলমন্ত্রী তথা বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রীর। এই বিষয়ে লালুর এক আইনজীবী অভিষেক মনু সিংভি মুখ খুলতে না চাইলেও মন্তব্য করেছেন অন্য আইনজীবী প্রভাত কুমার। আদালতের রায়ের বিষয়ে তিনি জানিয়েছেন, শুক্রবার থেকেই কার্যকর হচ্ছে লালু প্রসাদের ছ’সপ্তাহের অন্তর্বর্তীকালিন জামিনের মেয়াদ। তবে এই সময়ে কোনও রাজনৈতিক কাজকর্মে যোগ দিতে পারবেন না লালু। পাঁচদিনের প্যারোলের মেয়াদ শেষ হলে কী করবেন আরজেডি প্রধান? এই প্রশ্নের উত্তরে আইনজীবী প্রভাত কুমার জানিয়েছেন, পাঁচদিন পরে প্যারোলের মেয়াদ শেষ হয়ে গেলে লালু রাঁচির জেলে ফিরে আসবেন। এরপর হাই কোর্টের রায়ের কপি জেলে পৌঁছালে সঙ্গে সঙ্গে জামিন কার্যকর হবে লালুর। মুক্তি পাবেন তিনি।

[যুগের সঙ্গে তাল মিলিয়ে প্রশিক্ষণে এবার সেনা জওয়ানদের পায়ে উন্নতমানের জুতো]

পশুখাদ্য কেলেঙ্কারিতে দোষী সাব্যস্ত হয়ে গত বছরের ২৩ ডিসেম্বর থেকে রাঁচির বিরসা মুণ্ডা জেলে বন্দি ছিলেন আরজেডি প্রধান তথা বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব। যদিও শারীরিক অসুস্থতার দোহাই দিয়ে তিনি জেলের চেয়ে বেশি সময় কাটিয়েছেন প্রথমে দিল্লির এইমস হাসপাতাল ও পরে রাঁচির রাজেন্দ্র ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে