BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রায় অকেজো লালুর কিডনি! শোকজ করতেই রাতারাতি ভোলবদল চিকিৎসকের

Published by: Biswadip Dey |    Posted: December 20, 2020 2:45 pm|    Updated: December 20, 2020 2:45 pm

Lalu Prasad’s doctor gets show-cause notice for ‘kidney functioning at 25% capacity’ statement | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লালুপ্রসাদ যাদবের (Lalu Prasad Yadav) শারীরিক পরিস্থিতি নিয়ে সংবাদমাধ্যমের সামনে মুখ খোলায় বিপাকে পড়লেন তাঁর চিকিৎসক উমেশ প্রসাদ। এজন্য শোকজ করা হয়েছে তাঁকে। কয়েকদিন আগেই তিনি জানিয়েছিলেন, বর্ষীয়ান লালুর কিডনি মাত্র ২৫ শতাংশ কাজ করছে। অসুখটি চতুর্থ স্টেজে রয়েছে। লালু যেখানে চিকিৎসাধীন রয়েছেন, সেই RIMS তাঁর এমন মন্তব্যকে ‘বিভ্রান্তিকর’ বলে উল্লেখ করেছে।

রাঁচির রাজেন্দ্র ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সে বা RIMS-এর ডিরেক্টর কামেশ্বর প্রসাদ জানিয়ে দিয়েছেন, উমেশ প্রসাদ যা বলেছেন, তা তাঁর নিজস্ব মত। লালুর শারীরিক পরিস্থিতি সম্পর্কে মেডিক্যাল বোর্ড যা বলবে সেটাকেই সঠিক তথ্য বলে ধরতে হবে। কেমন আছেন প্রবীণ রাজনীতিক? ঝাড়খণ্ডের কারা বিভাগের তরফে জানানো হয়েছে, তিনি স্থিতিশীল রয়েছেন। কোনও রকম প্রাণঘাতী ঝুঁকি এই মুহূর্তে তাঁর নেই।

[আরও পড়ুন: বাংলার ‘গণতন্ত্র’ শুভেন্দুর যোগদানের মঞ্চে হল ‘গনতন্ত্র’, বানান বিভ্রাটে অস্বস্তিতে বিজেপি]

ইতিমধ্যেই ড. উমেশ প্রসাদ লিখিত ভাবে দাবি করেছেন, তিনি সংবাদমাধ্যমের কাছে কোনও তথ্যই ফাঁস করেননি। যে খবর প্রকাশিত হয়েছে তা অসমর্থিত বলেও দাবি তাঁর। এদিকে বিজেপির (BJP) দাবি, লালুপ্রসাদের শরীর সম্পর্কে এমন কথা বলে তাঁকে সুবিধা পাইয়ে দিতে চেয়েছেন উমেশ। ঝাড়খণ্ড বিজেপির মুখপাত্র প্রতুল সাহদেও দাবি করছেন, ‘‘উনি লালুর শারীরিক পরিস্থিতি সম্পর্কে বিভ্রান্তিকর মন্তব্য করে ওঁকে সাহায্য করছেন। সিবিআইয়ের উচিত ওঁর উদ্দেশ্য কী, তা খতিয়ে দেখা।’’ পাশাপাশি সংবাদমাধ্যমের কাছে আলাদা করে এই সব তথ্য ফাঁস করাও যে বেআইনি সেকথাও জানান প্রতুল।

গত সপ্তাহেই সিবিআই ঝাড়খণ্ডের হাই কোর্টকে জানিয়েছে, লালুর শরীর এখন ঠিক আছে। ওঁকে এবার জেলে ফিরিয়ে নিয়ে যেতে দেওয়া হোক। এর মধ্যেই তাঁর শারীরিক অবস্থা ভাল নয় বলে জানিয়ে দেন তাঁর চিকিৎসক।

[আরও পড়ুন: ফের কংগ্রেস সভাপতি পদে সোনিয়াপুত্র? নেতৃত্বের সঙ্গে বৈঠকে ইঙ্গিতপূর্ণ মন্তব্য রাহুলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে