BREAKING NEWS

১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

‘মোদি-মায়া শেষ হয়ে গিয়েছে’, দিল্লিতে বিক্ষোভ মিছিলের পরে তোপ রাহুলের

Published by: Biswadip Dey |    Posted: January 15, 2021 5:03 pm|    Updated: January 15, 2021 5:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কৃষক আন্দোলনের (Farmers protest) সমর্থনে এবার পথে নামল কংগ্রেস (Congress)। শুক্রবার দিল্লিতে লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজলের বাসভবনের সামনে বিক্ষোভ দেখালেন রাহুল গান্ধী (Rahul Gandhi) ও প্রিয়াঙ্কা গান্ধীর মতো শীর্ষস্থানীয় কংগ্রেস নেতানেত্রীরা। দাবি জানালেন, অবিলম্বে তিন বিতর্কিত কৃষি আইন প্রত্যাহার করে নিতে হবে। দিনটিকে ‘কিষান অধিকার দিবস’ হিসেবে পালন করছে কংগ্রেস। সেই উপলক্ষে সমস্ত রাজ্য শাখাকেই নির্দেশ দেওয়া হয়েছে রাজভবনগুলির সামনে বিক্ষোভ দেখানোর জন্য।
কৃষি আইন নিয়ে লাগাতার আক্রমণ অব্যাহত রেখেছেন রাহুল। এদিন বিক্ষোভ মিছিল থেকেও তিনি ক্ষোভ উগরে দেন মোদি সরকারের বিরুদ্ধে। দাবি করেন, এই আইন তৈরিই হয়েছে কৃষকদের শেষ করে দিতে। তাঁর কথায়, ”বিজেপি সরকারকে কৃষি আইন প্রত্যাহার করে নিতে হবে। এই তিন আইন না তুলে নেওয়া পর্যন্ত কংগ্রেস থামবে না। এই আইন কৃষকদের কোনও সাহায্য করবে না। তাদের শেষ করে দেবে।” পরে একটি টুইটে তিনি দাবি করেন, ”মোদি-মায়া শেষ হয়ে গিয়েছে। মোদি সরকারের অহংকারেরও পতন হবে। কিন্তু অন্নদাতাদের সংকল্প না টলেছে, না টলবে। সরকারে কৃষিবিরোধী আইন প্রত্যাহার করতেই হবে।”

[আরও পড়ুন: করোনার জের, সাধারণতন্ত্র দিবসে প্রধান অতিথি হিসেবে থাকবেন না কোনও বিদেশি রাষ্ট্রনেতা]

এর আগে মোদি সরকার জমি অধিগ্রহণ আইন এনে কৃষকদের জমি কেড়ে নিতে চেয়েছিল। তখনও কংগ্রেস তাদের রুখে দিয়েছিল। এমনই দাবি করেন রাহুল। তাঁর কথায়, ”এবার বিজেপি তাদের দু’তিনজন বন্ধুর  জন্য ফের কৃষকদের উপরে আক্রমণ শানিয়ে এই তিন নয়া কৃষি আইন নিয়ে এসেছে।”
গত ৯ জানুয়ারি এক ভারচুয়াল বৈঠকে কংগ্রেস স্ট্যাটেজি নেয় এবার কৃষি আইন নিয়ে পুরোদস্তুর ঝাঁপাবে তারা। রাস্তায় নেমে নিয়মিত বিক্ষোভ দেখিয়ে বিজেপি সরকারের উপরে চাপ বাড়াবে। সেই প্ল্যান সামনে রেখেই আজকের ‘কিষান অধিকার দিবস’ পালনের সিদ্ধান্ত। শেষবার হাথরাস কাণ্ডে একসঙ্গে আন্দোলনে নামতে দেখা গিয়েছিল রাহুল-প্রিয়াঙ্কাকে। এবার নতুন করে কৃষি আন্দোলনকে কেন্দ্র করে পথে নামলেন তাঁরা। কৃষি আইনের মতো জ্বলন্ত ইস্যুতেও কংগ্রেস ততটা আক্রমণাত্মক নয় কেন, এমন প্রশ্ন উঠছিল। এবার সমস্ত অভিযোগকে মিথ্যে প্রমাণ করে কৃষকদের পাশে দাঁড়িয়ে আন্দোলনকে সফল করার লক্ষ্যে ঝাঁপিয়ে পড়লেন রাহুলরা।

[আরও পড়ুন: বিরোধিতার জের! কৃষি আইন নিয়ে গড়া কমিটি থেকে সরে দাঁড়ালেন কৃষক নেতা ভুপিন্দর সিং মান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement