BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

চার ধর্ষককে ক্ষমার আরজি মহিলা আইনজীবীর, ক্ষুব্ধ নির্ভয়ার মা

Published by: Paramita Paul |    Posted: January 18, 2020 3:25 pm|    Updated: January 23, 2020 12:23 pm

Lawyer Indira Jaising requesting Ashadevi to

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্ভয়ার মায়ের কাছে চার ধর্ষককে ক্ষমা করে দেওয়ার আরজি জানালেন আইনজীবী ইন্দিরা জয়সিং। টুইট করে মহিলা আইনজীবীর আরজি, “আমরা সকলে আপনার পাশে আছি। কিন্তু আমরা মৃত্যুদণ্ড বিরোধী। ওদের ক্ষমা করে দিন।” প্রসঙ্গে তিনি রাজিব গান্ধি হত্যাকারীকে ক্ষমা করে দেওয়ার তুলনাও টেনে আনেন। আইনজীবীর এই আরজিতে ব্যাপক চটেছেন নির্ভয়ার মা আশাদেবী। তাঁর কথায়, “আমাকে পরামর্শ দেওয়ার উনি কে? সারা দেশ ওই চারজনের ফাঁসির দাবি করছে।” আশাদেবীর পালটা আক্রমণ, “এদেঁর জন্য নির্যাতিতারা বিচার পায় না।” 

[আরও পড়ুন : স্রেফ সন্দেহের বশেই গ্রেপ্তারি, CAA বিক্ষোভ রুখতে বিশেষ ক্ষমতা পেল দিল্লি পুলিশ!]

আদালতের নির্দেশে ১ ফেব্রুয়ারি নির্ভয়ার চার ধর্ষকের ফাঁসি হওয়ার কথা। তার আগেই ফের আদালতের দ্বারস্থ হয়েছে পবন সিং। ফলে চারজনের ফাঁসির দিনক্ষণ ফের পিছিয়ে যাওয়ার আশঙ্কা তৈরি হয়েছে। এই টানাপোড়েনের মধ্যেই দিল্লির নির্যাতিতা নির্ভয়ার মায়ের উদ্দেশ্যে টুইট করলেন আইনজীবী ইন্দিরা জয়সিং। টুইটার হ্যান্ডেলে তিনি লেখেন, “আমরা আপনার সমব্যথী। কিন্তু মৃত্যুদণ্ডের বিরোধী। সোনিয়া গান্ধী যেভাবে তাঁর স্বামী রাজিব গান্ধীর হত্যাকারীকে নলিনি মুরগানকে ক্ষমা করে দিয়েছিলেন, আপনিও সেই পথ অনুসরণ করুন। আপনিই পারেন মৃত্যুদণ্ড রদ করতে।” আইনজাবী ইন্দিরার আবেদনের পালটা জবাব দিয়েছেন আশাদেবী।

[আরও পড়ুন : ‘এবার টার্গেট দুই সন্তান নীতি চালু করা’, সংঘ নেতাদের জানিয়ে দিলেন মোহন ভাগবত]

সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে আশাদেবী জানিয়েছেন, “আদালতে ওঁর সঙ্গে বহুবার দেখা হয়েছে। উনি একবারও আমাদের কুশল সংবাদ জিজ্ঞেস করেননি। আজকে চার ধর্ষকের প্রাণভিক্ষার আরজি জানাচ্ছেন। উনি কে আমাকে এই পরামর্শ দেওয়ার?” একইসঙ্গে নির্ভয়ার ধর্ষক-হত্যাকারীদের ফাঁসি নিয়ে রাজনীতি করা হচ্ছে বলে অভিযোগ করেন আশাদেবী।   

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে