BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কাশ্মীরে ফের বানচাল বড়সড় হামলার ছক, গ্রেপ্তার ৩ লস্কর জঙ্গি

Published by: Soumya Mukherjee |    Posted: August 31, 2020 6:45 pm|    Updated: August 31, 2020 6:45 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার সংক্রমণ বৃদ্ধির মধ্যেই জম্মু ও কাশ্মীরে ক্রমাগত হামলা চালানোর চেষ্টা করছে পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গিরা। কিন্তু, ভারতীয় নিরাপত্তারক্ষীদের তৎপরতার কারণে তাদের কোনও উদ্দেশ্যই সফল হচ্ছে না। সোমবার ফের তার প্রমাণ পাওয়া গেল। বড়সড় হামলার ছক বানচাল করে তিন লস্কর-ই-তইবা (LeT) জঙ্গিকে গ্রেপ্তার করল জম্মু ও কাশ্মীর পুলিশ। ধৃতদের মধ্যে একজন সরকারি কর্মচারীও রয়েছে।

সোমবার এপ্রসঙ্গে কাশ্মীরের রিয়াসি জেলার সিনিয়র পুলিশ সুপার রাশমি ওয়াজির বলেন, গোয়েন্দাদের কাছ থেকে পাওয়া খবরের ভিত্তিতে কাশ্মীরে লস্কর-ই-তইবার বড়সড় নাশকতার পরিকল্পনা বানচাল করা সম্ভব হয়েছে। তিন লস্কর জঙ্গিকেও গ্রেপ্তার করেছেন নিরাপত্তারক্ষীরা। ধৃতদের তিন জনের সঙ্গে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই ((ISI) হ্যান্ডেলার মহম্মদ কাশিমের যোগাযোগ ছিল। কুখ্যাত জঙ্গি কাশিম ১৮ বছর আগে কাশ্মীর থেকে পালিয়ে পাকিস্তানে যায়। তারপর সেখান থেকে কাশ্মীরে নাশকতা চালানোর চেষ্টা করছে।

[আরও পড়ুন: করোনার মারে বেসামাল অর্থনীতি, ২৩.৯ শতাংশ সংকুচিত দেশের GDP ]

প্রশাসন সূত্রে খবর, ধৃত তিনজন পাকিস্তান থেকে আসা অনুপ্রবেশকারী জঙ্গিদের আশ্রয়ের ব্যবস্থা করার পাশাপাশি সমস্ত রকমের সাহায্য করত। এমনকী কাশ্মীরের প্রাক্তন জঙ্গিদের পরিবারের সদস্যদের উসকানি দিয়ে নাশকতার কাজে যুক্ত করার চেষ্টা করতে। এই চক্রান্তে তাদের সঙ্গে জম্মুর একজন মহিলা-সহ আরও আটজন জড়িত রয়েছে বলে জানা গিয়েছে। তাদের মধ্যে জম্মুর ওই মহিলা পাকিস্তানে গিয়ে কাশিমের সঙ্গে দেখা করে আসার পর তার হয়ে টাকা তুলত।

[আরও পড়ুন: সুপারভাইজারের চাকরির আড়ালে পাকিস্তানের হয়ে চরবৃত্তি, গুজরাটে ধৃত ‘ISI’ এজেন্ট]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement