BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

সুপারভাইজারের চাকরির আড়ালে পাকিস্তানের হয়ে চরবৃত্তি, গুজরাটে ধৃত ‘ISI’ এজেন্ট

Published by: Soumya Mukherjee |    Posted: August 31, 2020 5:07 pm|    Updated: August 31, 2020 5:45 pm

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুপারভাইজারের কাজের আড়ালে পাকিস্তানের গুপ্তচরের কাজ করত। কিন্তু, শেষ রক্ষা হল না। জাতীয় তদন্তকারী সংস্থার (NIA) আধিকারিকদের হাতে গ্রেপ্তার হল আইএসআইয়ের এক এজেন্ট। রাজ্জাকভাই কুম্ভার নামে ওই ব্যক্তিকে রবিবার গুজরাটের পশ্চিম কচ্ছ এলাকা থেকে গ্রেপ্তার করেছেন এনআইএর তদন্তকারীরা। উত্তরপ্রদেশের একটি মামলার তদন্তের সূত্রে তাকে গ্রেপ্তার করা হয়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত ১৯ জানুয়ারি উত্তরপ্রদেশের চান্দোলি জেলার মোগলসরাই থেকে মহম্মদ রশিদ নামে একজন আইএসআই (ISI) এজেন্টকে গ্রেপ্তার করেছিল লখনউয়ের গোমতী নগর থানার পুলিশ। তাকে জেরা করে জানা যায়, ভারতীয় সেনার কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাকিস্তানের গুপ্তচর সংস্থার হাতে তুলে দিয়েছে সে। এমনকী এই ধরনের কাজের প্রশিক্ষণ নেওয়ার জন্য দু’বার পাকিস্তানেও গিয়েছে।

[আরও পড়ুন: তালিকায় নাম থাকার পরেও মেলেনি সরকারি চাকরি, অবসাদে আত্মঘাতী যুবক ]

ধৃতকে জেরা এনএআইয়ের তদন্তকারী আরও জানতে পারেন যে গুজরাটের মুন্ড্রা বন্দরে কর্মরত রাজ্জাকভাই কুম্ভারও একজন আইএসআই এজেন্ট। পাকিস্তানের গুপ্তচর সংস্থার নির্দেশে পেটিএমের মাধ্যমে সে রিজওয়ান নামে একজনকে ৫০০০ টাকা পাঠিয়েছিল। ভারতীয় সেনাবাহিনীর গোপন খবর দেওয়ার পারিশ্রমিক হিসেবে রিজওয়ান সেটা মহম্মদ রশিদের হাতে তুলে দেয়।

এই কথা জানতে পারার পরেই রাজ্জাকভাই কুম্ভারের বাড়িতে হানা দেন তদন্তকারীরা। অভিযান চালানোর সময় তার বাড়ি থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজপত্র উদ্ধার হয়। তারপরই তাকে গ্রেপ্তার করেন এনএআইয়ের আধিকারিকরা।

[আরও পড়ুন: শিকেয় কোভিড বিধি, আদালতের নিষেধ সত্ত্বেও নিজামের শহরে বেরল মহরমের শোভাযাত্রা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement