৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লকডাউনে গ্রাহকদের পাশে LIC, বাড়ানো হল প্রিমিয়াম দেওয়ার সময়সীমা

Published by: Subhajit Mandal |    Posted: April 12, 2020 11:24 am|    Updated: April 12, 2020 11:24 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে লকডাউন চলাকালীন গ্রাহকদের জোড়া স্বস্তি দিল রাষ্ট্রায়ত্ত বিমা সংস্থা LIC। একদিকে যেমন মার্চ ও এপ্রিল মাসের প্রিমিয়াম দেওয়ার সময়সীমা বাড়ানো হল, অন্যদিকে তেমনি জানিয়ে দেওয়া হল, করোনায় মৃত্যু হলেও নিয়ম মেনে বিমার টাকা পাবেন গ্রাহকদের পরিজনরা। এবং সেই টাকা পাওয়ার জন্য বেশি কাঠখড়ও পোড়াতে হবে না। অগ্রাধিকারের ভিত্তিতে গ্রাহকদের অর্থের ব্যবস্থা করবে ভারতীয় জীবন বিমা নিগম।

LIC

শনিবার এলআইসি (Life Insurance Corporation of India) কর্তৃপক্ষ প্রেস বিবৃতিতে জানিয়েছে, ফেব্রুয়ারি মাসের প্রিমিয়াম জমা দেওয়ার সময়সীমা আগেই বাড়ানো হয়েছিল। এবার মার্চ এবং এপ্রিল মাসের প্রিমিয়াম দেওয়ার সময়সীমাও ৩০ দিন বাড়ানো হল। সেই সঙ্গে ফেব্রুয়ারি মাসের প্রিমিয়ামের সময়সীমাও নতুন করে বেড়েছে। আগে তা ছিল ২২ মার্চ পর্যন্ত। এখন তা ১৫ এপ্রিল পর্যন্ত করা হয়েছে। রাষ্ট্রায়ত্ত বিমা সংস্থাটি জানিয়েছে, গ্রাহকরা এখন নিখরচায় এলআইসির ডিজিটাল পেমেন্ট অপশনে গিয়ে প্রিমিয়াম জমা দিতে পারবেন। এর জন্য অতিরিক্ত কোনও সার্ভিস চার্জ দিতে হবে না। তাছাড়া কারও পক্ষে অনলাইনে প্রিমিয়াম দেওয়া সম্ভব না হলে অ্যাক্সিস বা আইডিবিআই ব্যাংকের মাধ্যমেও প্রিমিয়াম দেওয়া যাবে।

[আরও পড়ুন: ‘লকডাউন না হলে দেশে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ পেরিয়ে যেত’, দাবি স্বাস্থ্যমন্ত্রকের]

শুধু তাই নয়, ভারতীয় জীবন বিমা নিগম সাফ জানিয়ে দিয়েছে, করোনায় কোনও গ্রাহকের মৃত্যু হলে তাঁর বিমার টাকা নিয়ম মেনেই পাবেন পরিজনরা। সেই টাকা পেতে গ্রাহকদের যাতে কাঠখড় না পোড়াতে হয়, সেজন্য করোনা সংক্রান্ত সমস্ত কাজ অগ্রাধিকারের ভিত্তিতে করা হবে। ইতিমধ্যেই সেই কাজ LIC আধিকারিরা শুরু করে দিয়েছেন বলেও দাবি সংস্থার। এছাড়াও যে সমস্ত গ্রাহকদের পলিসি এই লকডাউন চলাকালীন ম্যাচিউর হচ্ছে, তাঁদেরও টাকা পেতে কোনও সমস্যা হবে না। এছাড়াও কোনও পলিসি বন্ধ হয়ে গিয়ে থাকলে কোনও কারণ না দেখিয়েই অনলাইনে তা চালু করা যাবে। এলআইসির এই ঘোষণাগুলিতে দেশের কোটি কোটি মানুষ উপকৃত হবেন, তা বলার অপেক্ষা রাখে না।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement