Advertisement
Advertisement
Ramdev

উত্তরাখণ্ডে রামদেবের বিরুদ্ধে ফৌজদারি মামলা, বাতিল পতঞ্জলির ১৪ পণ্যের লাইসেন্স

পতঞ্জলির বিজ্ঞাপন ছাপলেই শাস্তি, নোটিস উত্তরাখণ্ড সরকারের।

License of 14 Patanjali products cancelled, complaint against Ramdev

নিজস্ব চিত্র।

Published by: Anwesha Adhikary
  • Posted:April 30, 2024 9:03 am
  • Updated:April 30, 2024 9:14 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুপ্রিম কোর্টের (Supreme Court) লাগাতার ভর্ৎসনার মধ্যেই ফের ধাক্কা খেল পতঞ্জলি। এবার রামদেবের সংস্থার ১৪টি পণ্যের লাইসেন্স বাতিল করল উত্তরাখণ্ড সরকার। সেই সঙ্গে রামদেবের বিরুদ্ধে অভিযোগ দায়ের করার অনুমতিও দেওয়া হয়েছে সেরাজ্যের সরকারের তরফে। পতঞ্জলির বিজ্ঞাপন প্রকাশ করলেও শাস্তির মুখে পড়তে হতে পারে বলে জানানো হয়েছে।

সোমবার সুপ্রিম কোর্টের কাছে হলফনামা পেশ করে উত্তরাখণ্ডের (Uttarakhand) বিজেপি সরকার। সেখানে জানানো হয়, গত ১৫ এপ্রিল রাজ্যের লাইসেন্সিং অথরিটি পতঞ্জলির ১৪টি পণ্য উৎপাদন বন্ধের নির্দেশ দিয়েছে। সেই সঙ্গে হরিদ্বারের আয়ুর্বেদিক ও ইউনানি আধিকারিক ফৌজদারি মামলা দায়ের করেছেন যোগগুরু রামদেব (Ramdev) ও তাঁর সহকারী আচার্য বালকৃষ্ণর বিরুদ্ধে। পতঞ্জলির বিরুদ্ধেও আলাদাভাবে মামলা দায়ের করা হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী গাড়ির উপর উলটে পড়ল বালির ট্রাক, মৃত ৬

এছাড়াও একটি নোটিস জারি করেছেন উত্তরাখণ্ডের লাইসেন্সিং অথরিটি। রাজ্যবাসীকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, পতঞ্জলি (Patanjali) পণ্যের বিজ্ঞাপন প্রকাশ করলে বড়সড় শাস্তির মুখে পড়তে হবে। জরিমানা বা কারাদণ্ড দুটোই ভোগ করতে হতে পারে। তাছাড়া সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে পতঞ্জলির বিরুদ্ধে যাবতীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছে উত্তরাখণ্ডের বিজেপি সরকার।

Advertisement

উল্লেখ্য, বিভ্রান্তিকর বিজ্ঞাপনের মামলায় সম্প্রতি প্রবল অস্বস্তিতে পড়তে হয়েছে রামদেব ও তাঁর সংস্থাকে। বার বার সুপ্রিম কোর্ট ভর্ৎসনা করেছে তাঁদের। গত মঙ্গলবার সংবাদপত্রে ক্ষমা চায় পতঞ্জলি। কিন্তু শীর্ষ আদালতের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়, রামদেবের ক্ষমাপ্রার্থনা নাকচ করা হল। কারণ ক্ষমা চাওয়ার ভঙ্গিমা মোটেও আন্তরিক ছিল না। পরের দিন আবারও সুপ্রিম কোর্টের কাছে ক্ষমা চান রামদেব। এবার আদালতের বাইরেও অস্বস্তিতে পড়তে হল যোগগুরুকে।

[আরও পড়ুন: হিংসায় মদতের অভিযোগ, মমতার বিরুদ্ধে কমিশনে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ