৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

প্রবল বর্ষণে বিপর্যস্ত ভারতের বিস্তীর্ণ অঞ্চল, উত্তরপ্রদেশ ও বিহারে বজ্রাঘাতে মৃত ৪৩

Published by: Soumya Mukherjee |    Posted: July 5, 2020 11:25 am|    Updated: July 5, 2020 11:27 am

An Images

ছবিটি প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির মাঝেই ভারতের উত্তর ও পশ্চিম প্রান্তে অবস্থিত কয়েকটি রাজ্যে প্রবল বর্ষণ শুরু হয়েছে। এর ফলে জলমগ্ন হয়েছে পড়েছে মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ ও বিহার-সহ বেশ কয়েকটি রাজ্যের বিস্তীর্ণ এলাকা। এর মাঝেই উত্তরপ্রদেশ ও বিহারে বজ্রপাতের ফলে মৃত্যু হল কমপক্ষে ৪৩ জনের। এর মধ্যে উত্তরপ্রদেশে ২৩ জনের ও বিহারে ২০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া জখমও হয়েছেন অনেকে।

উত্তরপ্রদেশ (Uttar Pradesh) প্রশাসন সূত্রে জানা গিয়েছ, শনিবার রাজ্যের বিভিন্ন জেলাতে প্রবল বৃষ্টি ও বজ্রপাত হয়। এর ফলে এলাহাবাদে আটজন, মির্জাপুরে ৬ জন, ভাদোইয়ে ৬ জন, কুশাম্বিতে ২ জন ও জৌনপুরে একজন-সহ মোট ২৩ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি বিভিন্ন জেলাতে জখম হয়েছেন আরও ২৯ জন।

[আরও পড়ুন:একদিনেই প্রায় ২৫ হাজার! অতীতের সব রেকর্ড ভাঙল দেশের করোনা আক্রান্তের সংখ্যা]

অন্যদিকে বিহারের ভোজপুরে ৯ জন, সারানে পাঁচজন, কাইমুরে তিন, পাটনায় দুই ও বক্সারে একজনের মৃত্যু হয়েছে বলে খবর নীতীশ কুমারের প্রশাসন সূত্রে। প্রবল বৃষ্টির ফলে বেশকিছু জায়গা জলমগ্ন হয়ে পড়েছে। সেখানে উদ্ধার কাজ চালানো হচ্ছে।

মহারাষ্ট্রেও প্রবল বৃষ্টি হচ্ছে। তবে এখনও পর্যন্ত সেখান থেকে কোনও মৃত্যুর খবর পাওয়া যায়নি। রাজ্যের পশ্চিমপ্রান্তে অবস্থিত মুম্বই-সহ বিস্তীর্ণ এলাকায় শনিবার থেকে প্রবল বৃষ্টি হচ্ছে।

[আরও পড়ুন:‘ভোট নয়, মানুষের জন্য কাজ করেন বিজেপি কর্মীরা’, বললেন মোদি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement