Advertisement
Advertisement
Telangana

তেলেঙ্গানায় স্কুলের হস্টেলে খাবারের মধ্যে টিকটিকি! অসুস্থ অন্তত ৩৫

রাঁধুনি ও তাঁর সহকারীকে বরখাস্ত করা হয়েছে।

'Lizard' allegedly found in breakfast in Telangana hostel, 35 students fall ill

প্রতীকী ছবি

Published by: Biswadip Dey
  • Posted:July 10, 2024 10:46 am
  • Updated:July 10, 2024 10:47 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হস্টেলের ব্রেকফাস্টে টিকটিকি (Lizard)! সেই খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েছে অন্তত ৩৫ জন পড়ুয়া! এমনই অভিযোগে চাঞ্চল্য ছড়াল তেলেঙ্গানায়। ইতিমধ্যেই রাঁধুনি ও তাঁর সহকারীকে বরখাস্ত করা হয়েছে। অন্যদিকে হস্টেলের কেয়ারটেকার ও স্পেশাল অফিসারকে শো কজ করা হয়েছে।

জানা গিয়েছে, রাজ্যের মেদক জেলার টি জি মডেল স্কুলের হস্টেলে এই ঘটনা ঘটেছে। পড়ুয়ারা সকালের খাবার খাওয়ার পরই আচমকা অসুস্থ হয়ে পড়ে। বমি ও ডায়রিয়ায় ভুগতে থাকে অনেকেই। দ্রুত তাদের হাসপাতালে ভর্তি করা হয়।

Advertisement

[আরও পড়ুন: ত্রিশঙ্কু ভোটের ফল, ফ্রান্সে মুখ পুড়ল প্রেসিডেন্ট ম্যাক্রোঁর]

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, রান্নার সময়ই খাবারের মধ্যে নাকি একটি টিকটিকি পড়ে যায়। পড়ুয়াদের এহেন অভিযোগ পাওয়ার পর হস্টেল কর্তৃপক্ষ খাবারের নমুনা পরীক্ষার জন্য পাঠিয়েছে। রিপোর্ট পেলেই জানা যাবে, খাবারটি বিষাক্ত ছিল কিনা। তদন্তকারী আধিকারিক তাঁর রিপোর্টেও সন্দেহ প্রকাশ করেছেন, সম্ভবত উপমা তৈরির সময়ই তাতে টিকটিকি পড়ে গিয়েছিল। একজন পড়ুয়া এই অভিযোগ প্রথম জানায়। স্বাভাবিক ভাবেই এমন এক ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে অভিভাবকদের মধ্যেও। তাঁরা এবং হস্টেলের অন্য বাসিন্দাদের তরফে স্কুলের রান্নাঘরে আরও নজরদারি চালানোর দাবি জানানো হয়েছে।

Advertisement

এদিকে তেলেঙ্গানার (Telangana) আর এক শিক্ষা প্রতিষ্ঠানে রান্না করা খাবারের উপর দিয়ে ইঁদুর দৌড়নোর ভিডিও-ও সম্প্রতি ভাইরাল হয়েছিল। সেখানকার এক ইঞ্জিনিয়ারিং কলেজের ক্যান্টিনে এই দৃশ্য দেখা গিয়েছে। ভিডিওটি সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। খবর যায় কর্তৃপক্ষের কাছেও। তাঁরা ঘটনাস্থলে জরিপ করে পুরো বিষয়টি সম্পর্কে রিপোর্ট পাঠিয়েছেন। এবার সামনে এল খাবারের মধ্যে টিকটিকি পড়ার অভিযোগ!

[আরও পড়ুন: ‘রাশিয়ার সঙ্গে বন্ধুত্ব কখনও মাইনাসে নামবে না’, মস্কোয় মন্তব্য মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ