Advertisement
Advertisement
Lok Sabha 2024

‘আমি ভোট দেব AAP-কে, কেজরিওয়াল দেবেন কংগ্রেসকে’, কর্মীদের জোটের গুরুত্ব বোঝালেন রাহুল

রাহুল বোঝালেন, জোট স্বার্থই সর্বোপরি। কংগ্রেস হাইকম্যান্ড জোটের স্বার্থে সব রকম আত্মত্যাগে রাজি।

Lok Sabha 2024: Rahul Gandhi bats for INDIA bloc unity in Delhi
Published by: Subhajit Mandal
  • Posted:May 19, 2024 10:58 am
  • Updated:May 19, 2024 10:58 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইন্ডিয়া জোট কতটা মসৃণ হবে? এত পরস্পর বিরোধিতা নিয়ে আদৌ জোট সমীকরণ বজায় রাখা সম্ভব? এ প্রশ্নই ঘুরপাক খাচ্ছে রাজনৈতিক মহলে। কিন্তু শনিবার দিল্লির সভা থেকে রাহুল গান্ধী বুঝিয়ে দিলেন দেশে জোট মসৃণই হবে। সেটা বোঝাতে নিজের উদাহরণও টানলেন।

দিল্লির সভা থেকে রাহুল (Rahul Gandhi) বললেন, “আমি নিজে এবার আম আদমি পার্টিকে ভোট দেব। আর অরবিন্দ কেজরিওয়াল দেবেন কংগ্রেসকে ভোট।” আসলে রাহুলদের নিজেদের ভোট যে কেন্দ্রে, দিল্লির সেই কেন্দ্রটি এবার জোট সূত্র অনুযায়ী গিয়েছে আপের ভাগে। আর অরবিন্দ কেজরিওয়াল যেখানের ভোটার সেটা গিয়েছে কংগ্রেসের (Congress) ভাগে। ফলে গান্ধী পরিবারের সদস্যরা সম্ভবত এবারই প্রথম কংগ্রেসের প্রতীকে ভোট দেবেন না। আবার কেজরিওয়ালও ভোট দেবেন না আপকে। রাহুল বোঝালেন তাতেও আপত্তি নেই তাঁর। জোট স্বার্থই সর্বোপরি।

Advertisement

[আরও পড়ুন: ভুয়ো সার্টিফিকেট নিয়ে শিক্ষকতা! বাগুইআটির নামী স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ]

মজার কথা হল, রাহুল এমন এক দিন কথাটা বললেন, যেদিন এ রাজ্যে আবার জোট নিয়ে কংগ্রেসের অন্দরে ধুন্ধুমার। সকালেই মল্লিকার্জুন খাড়গে (Mallikarjun Kharge) অধীরের উদ্দেশে স্পষ্ট বার্তা দিয়ে বলেন, মমতা ইন্ডিয়া (INDIA) জোটের অংশ। আর সেটা মানতে অধীর চৌধুরী (Adhir Chowdhury) বাধ্য। পালটা হাইকম্যান্ডের সঙ্গে সম্মুখসমরে নামার ইঙ্গিত দিয়েছেন অধীরও। তিনিও জানিয়ে দিয়েছেন, “আমি দলের সৈনিক। বাংলায় দলকে দাঁড় করানোর চেষ্টা করছি এবং করব। কেউ বাংলায় কংগ্রেসকে শেষ করার চেষ্টা করলে তাঁকে খাতির করতে পারব না।”

Advertisement

[আরও পড়ুন: কাল কালবৈশাখী, সপ্তাহের শুরু থেকেই রাজ্যজুড়ে ঝড়জল, কমবে গরম?]

রাহুলের বার্তার পর বোধ হয় আরও খানিকটা স্পষ্ট, কংগ্রেস হাইকম্যান্ড জোটের স্বার্থে সব রকম আত্মত্যাগে রাজি। জোটধর্মের জন্য চরম প্রতিপক্ষের জন্যও বন্ধুত্বের দরজা খুলে রাখতে রাজি। নাহলে যে আপের জন্মই হয়েছে কংগ্রেসের দুর্নীতির বিরোধিতা করে, তাঁদেরই ভোট দেবে কী ভাবে কংগ্রেসের প্রথম পরিবার!

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ