Advertisement
Advertisement
MK Stalin on PM Modi

‘হিংসা ছড়াচ্ছেন মোদি’, রত্নভাণ্ডারের চাবি মন্তব্যকে হাতিয়ার করে তোপ স্ট্যালিনের

তামিলদের প্রতি প্রধানমন্ত্রীর এত বিদ্বেষ কেন? প্রশ্ন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর।

Lok Sabha Election 2024: MK Stalin slams PM Modi over Puri temple keys remark

ফাইল চিত্র।

Published by: Anwesha Adhikary
  • Posted:May 21, 2024 5:00 pm
  • Updated:May 21, 2024 7:54 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুরীর রত্নভাণ্ডারের চাবি প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন্তব্য নিয়ে শুরু হল বিতর্ক। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন (MK Stalin) বললেন, রত্নভাণ্ডারের চাবি নিয়ে মন্তব্য করে আসলে হিংসা ছড়াচ্ছেন প্রধানমন্ত্রী। তামিলনাড়ুর বিরুদ্ধে উসকানি দিচ্ছেন ওড়িশার মানুষকে।

সোমবার নির্বাচনী প্রচারে পুরীতে গিয়েছিলেন প্রধানমন্ত্রী (PM Modi)। সেই সময়েই মন্দিরের রত্নভাণ্ডার খোলা নিয়ে কথা বলেন। পরের দিনই প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে একটি বিবৃতি জারি করেন স্ট্যালিন। সেখানে বলেন, “প্রধানমন্ত্রীর এই বক্তব্য কি উসকানিমূলক নয়? ওড়িশার মানুষকে তামিলনাড়ুর (Tamil Nadu) বিরুদ্ধে খেপিয়ে তোলা নয়? তামিলদের প্রতি প্রধানমন্ত্রীর এত বিদ্বেষ কেন?” প্রধানমন্ত্রীকে তোপ দেগে স্ট্যালিন আরও বলেন, “তামিলনাড়ুতে এসে তো মোদি তামিলদের প্রশংসা করেন কিন্তু উত্তরপ্রদেশ বা রাজস্থানে গেলে তামিলদের ‘চোর’ বলেন। ভোট টানতেই তামিলদের বিরুদ্ধে অবমাননাকর কথা বলছেন প্রধানমন্ত্রী।”

Advertisement

[আরও পড়ুন: অখিলেশের সভায় হুলুস্থুল কাণ্ড, সমর্থকদের মধ্যেই খণ্ডযুদ্ধ, লাঠিচার্জ পুলিশের

উল্লেখ্য, নির্বাচনী (Lok Sabha Election 2024) প্রচারে গিয়ে সরাসরি বিজেডিকে তোপ দাগেন মোদি। আঙ্গুলের সভা থেকে বলেন, “বিজেডির শাসনে নিরাপদ নয় পুরীর জগন্নাথ মন্দির। ছয় বছর হয়ে গেল, রত্নভাণ্ডারের চাবি পাওয়া যাচ্ছে না।” তার পরেই ইঙ্গিতে মোদি বলেন, রত্নভাণ্ডারের চাবি ওড়িশা থেকে তামিলনাড়ুতে পাঠিয়ে দেওয়া হয়েছে। বিশেষজ্ঞদের মতে, আসলে মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের ‘ডানহাত’ ভিকে পাণ্ডিয়ানকে খোঁচা দিতেই এই মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী। কারণ পাণ্ডিয়ানের জন্ম তামিলনাড়ুতে।

Advertisement

প্রসঙ্গত, ওড়িশার ২১ লোকসভা এবং ১৪৭ বিধানসভায় ভোট হচ্ছে একসঙ্গে। ভোটপ্রচারে রাজ্যের বিজেপি নেতারা শাসক দলকে আক্রমণ করলেও তা রেখে ঢেকেই করছেন। যেহেতু এনডিএতে না থেকেও বিজেপির ‘বন্ধু’ বিজেডি। কিন্তু ভোটের মধ্যে ওড়িশাবাসীর ধর্মীয় আবেগকে খুঁচিয়ে দিলেন প্রধানমন্ত্রী। এবার সেই মন্তব্যকে হাতিয়ার করে মাঠে নামলেন স্ট্যালিন।

[আরও পড়ুন: ইটালিতে দ্বিতীয় দফার প্রি-ওয়েডিং অনন্ত-রাধিকার, ফের কবে বসবে চাঁদের হাট?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ