Advertisement
Advertisement
Pawan Singh

আসানসোলকে ‘না’ বলে শরিকের বিরুদ্ধেই নির্দল প্রার্থী, BJP থেকে বরখাস্ত পবন সিং

দলবিরোধী কাজের অভিযোগে বুধবার 'ললিপপ গায়ক'কে শাস্তি দিল বিজেপি।

Lok Sabha Election 2024: Pawan Singh, expelled BJP candidate contesting against the NDA candidate

ফাইল ছবি।

Published by: Amit Kumar Das
  • Posted:May 22, 2024 12:34 pm
  • Updated:May 22, 2024 2:26 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসানসোল লোকসভা কেন্দ্রে বিজেপি তাঁকে টিকিট দিলেও সেখানে দাঁড়াতে চাননি ভোজপুরী গায়ক পবন সিং। বিজেপির টিকিটকে কার্যত ‘পায়ে ঠেলে’ বিহারের কারাকাট কেন্দ্রে এনডিএ প্রার্থী উপেন্দ্র কুশওয়াহার বিরুদ্ধে নির্দল হয়ে দাঁড়ান তিনি। দলবিরোধী কাজের জেরে বুধবার ‘ললিপপ গায়ক’কে শাস্তি দিল বিজেপি। দল থেকে বরখাস্ত করা হল তাঁকে।

বিহার বিজেপির তরফে বুধবার এই বিষয়ে চিঠি দেওয়া হয় পবনকে (Pawan Singh)। চিঠিতে স্পষ্ট ভাষায় জানিয়ে দেওয়া হয়েছে দল বিরোধী পদক্ষেপের জেরেই সাসপেন্ড করা হয়েছে তাঁকে। চিঠিতে লেখা হয়েছে, ‘লোকসভা নির্বাচনে(Lok Sabha Election 2024) আপনি এনডিএ (NDA) সমর্থিত প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। যা দলের নীতির বিরোধী। এর ফলে বিজেপির (BJP) ভাবমূর্তী ক্ষুণ্ণ হয়েছে শরিক দলের কাছে। যার জেরেই দলের রাজ্য সভাপতির নির্দেশে আপনাকে দল থেকে বহিষ্কার করা হল।’ বিজেপির তরফে জানা যাচ্ছে, বিহারের কারাকাট কেন্দ্রে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেওয়ার পরই বিজেপির তরফে সতর্ক করা হয়েছিল পবনকে। নির্দেশ দেওয়া হয়েছিল মনোনয়ন প্রত্যাহারের। ১৭ মে ছিল ওই কেন্দ্রে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। তবে নিজের সিদ্ধান্তে অনড় ছিলেন ভোজপুরি গায়ক। নির্ধারিত দিনের মধ্যে তিনি মনোনয়ন প্রত্যাহার না করায় অবশেষে তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিল দল।

Advertisement

[আরও পড়ুন: রিল বানিয়ে ভাইরাল হওয়ার নেশা, একশো ফুট উঁচু থেকে জলে ঝাঁপ দিয়ে কিশোরের মৃত্যু!]

লোকসভা নির্বাচন উপলক্ষে বাংলার আসানসোলে এবার বিজেপির তরফে প্রার্থী করা হয়েছিল পবনকে। প্রার্থী ঘোষণার পরই তিনি জানিয়ে দেন আসানসোল কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করবেন না তিনি। এক্স হ্যান্ডেলে জানান, “আমি ভারতীয় জনতা পার্টির শীর্ষ নেতৃত্বের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ। দল আমাকে বিশ্বাস করেছিল এবং আসানসোল থেকে প্রার্থী হিসাবে ঘোষণা করেছিল, কিন্তু কিছু কারণে, আমি আসানসোল থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারব না।” এর পর সেখানে বিজেপির তরফে প্রার্থী করা হয় সুরিন্দর সিং আলুওয়ালিয়াকে। এদিকে বাংলা থেকে পিঠটান দিয়ে বিহার থেকে নির্দল হিসেবে প্রার্থী হন পবন। শরিক দলের বিরুদ্ধে নির্বাচনে নামার অর্থ দলের বিরোধিতা। যার জেরেই সাসপেন্ড করা হল ভোজপুরি গায়ককে।

Advertisement

[আরও পড়ুন: এভারেস্ট ও MDH মশলায় মেলেনি ক্যানসারের ‘বিষ’, রিপোর্ট হাতে পেল FSSAI!]

উল্লেখ্য, আগামী ১ জুন কারাকাটে নির্বাচন। ইতিমধ্যেই সেখানে প্রার্থী ঘোষণা করে দিয়েছে এনডিএ এবং ইন্ডিয়া জোট। ওই আসনে এনডিএ প্রার্থী হয়েছেন রাষ্ট্রীয় লোক মোর্চার উপেন্দ্র কুশওয়াহা। ইন্ডিয়া জোটের তরফে টিকিট দেওয়া হয়েছে সিপিআই(এমএল)র রাজারাম সিংকে। মূলত এই দুই প্রতিপক্ষের বিরুদ্ধেই লড়তে হবে নির্দল পবনকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ