Advertisement
Advertisement
Prashant Kishor

২০১৯-এর চেয়েও বেশি আসন নিয়ে ফিরবেন মোদি! কী ভবিষ্যদ্বাণী পিকের?

কতটা প্রভাব ফেলতে পারবে ইন্ডিয়া জোট? মতামত জানালেন ভোটকুশলী।

Lok Sabha Election 2024: Prashant Kishor makes prediction on BJP seats

ছবি: সংগৃহীত।

Published by: Anwesha Adhikary
  • Posted:May 21, 2024 1:35 pm
  • Updated:May 21, 2024 5:08 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৯ সালের সমসংখ্যক বা তার বেশি আসন জিতবে বিজেপি। লোকসভা নির্বাচনের ফলপ্রকাশের আগেই ভবিষ্যদ্বাণী করলেন প্রশান্ত কিশোর। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে এই কথাই বললেন ভোটকুশলী।

সাক্ষাৎকাতে পিকে জানান, “বারবার একই রকম ঘটনা ঘটলে একঘেয়ে লাগে। কিন্তু চলতি লোকসভা নির্বাচনের ফলাফল সেই একঘেয়েই হবে। আবারও দেশে সরকার গড়বে এনডিএ। ২০১৯ এর সমসংখ্যক আসন যাবে বিজেপির (BJP) ঝুলিতে। তবে এনডিএর আসনসংখ্যা গতবারের তুলনায় বাড়তেও পারে। কারণ বিজেপিকে চ্যালেঞ্জ ছুড়ে দেওয়ার মতো কেউ নেই।” 

Advertisement

[আরও পড়ুন: ‘ঠাকুরদার প্রতি এতটুকু সম্মান থাকলে…’, হাতজোড় করে ভাইপোকে দেশে ফেরার আর্জি কুমারস্বামীর

ভোটকুশলীর (Prashant Kishor) মতে, ভোট চলাকালীন যদি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে কোনও বড়মাপের জনরোষ না হয় তাহলে বিজেপির জয় আটকানো যাবে না। যদিও আমজনতা মোদি সরকারের কাজে হতাশ। তবুও বিপুল জনাদেশ নিয়েই তৃতীয়বার সরকার গড়বে এনডিএ। দেশের উত্তর ও পশ্চিমে বিজেপির ভোট কমার কোনও সম্ভাবনা নেই। বরং ওড়িশা, তেলেঙ্গানা, বিহার, তামিলনাড়ু এবং কেরলে বিজেপির আসন বাড়তে পারে।

Advertisement

ইন্ডিয়া জোটের কাজে বেশ হতাশ পিকে। সাক্ষাৎকারে তিনি বলেন, “জোট হিসাবে লোকসভার (Lok Sabha Election 2024) ময়দানে নামতে অনেক দেরি করে ফেলেছিল ইন্ডিয়া জোট। ২০১৯ লোকসভা নির্বাচনের পর থেকে যেসমস্ত জায়গায় দুর্বল হয়ে পড়েছিল বিজেপি, ইন্ডিয়া জোটের এই দেরি করার ফলে সেখানে আবার ঘুরে দাঁড়িয়েছে গেরুয়া শিবির।” পিকের মতে, রামমন্দির উদ্বোধনের পর থেকে কার্যত আত্মসমর্পণ করে ফেলেছিল ইন্ডিয়া জোট (INDIA Alliance)। তাই বিরোধী জোট যতই চেষ্টা করুক না কেন, তারা জনমানসে দাগ কাটতে পারবে না।

[আরও পড়ুন: জগন্নাথদেব নিয়ে বিতর্কিত মন্তব্য! উপবাস করে প্রায়শ্চিত্তের সিদ্ধান্ত সম্বিতের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ