BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৭  রবিবার ২৯ নভেম্বর ২০২০ 

Advertisement

নেতার আত্মীয়ের বাড়িতে উদ্ধার ১২ কোটি টাকা, ভোট বাতিলের সিদ্ধান্ত কমিশনের

Published by: Sulaya Singha |    Posted: April 17, 2019 9:02 am|    Updated: April 17, 2019 9:04 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্বাচনের আবহেই ডিএমকে নেতার আত্মীয়ের বাড়ি থেকে উদ্ধার হয়েছে নগদ ১২ কোটি টাকা। যার জেরে তামিলনাড়ুর ভেলোরে ভোট বাতিলের সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন। যে সিদ্ধান্ত মঙ্গলবার মেনেও নিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

আগামী ১৮ এপ্রিল দ্বিতীয় দফায় নির্বাচন ছিল ভেলোরে। তামিলনাড়ুতে সেদিন আরও ৩৮টি লোকসভা কেন্দ্রে ভোট। কিন্তু অন্যান্য কেন্দ্রে ভোট হলেও ভেলোরে আপাতত নির্বাচন বন্ধ রাখা হচ্ছে বলেই জানিয়ে দিল কমিশন। কমিশনের তরফে একটি বিজ্ঞপ্তিতে বলা হয়, “গত ১৪ এপ্রিল রাষ্ট্রপতিকে ভেলোরে ভোট বাতিলের আরজি জানিয়েছিল নির্বাচন কমিশন। যাতে তিনি শেষমেশ সম্মতি দিয়েছেন। তাই নির্ধারিত দিনে ভেলোর কেন্দ্রে ভোট হবে না।” নেতার বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ ওঠায় চলতি লোকসভা নির্বাচনে এই প্রথমবার ভোট বাতিলের সিদ্ধান্ত নেওয়া হল বলেও জানানো হয়েছে। তবে একই কারণে এর আগেও এই রাজ্যে নির্বাচন বন্ধ হয়েছিল। কয়েক বছর আগেই একই কারণে আর কে নগরে ভোট বাতিল করে কমিশন।

[আরও পড়ুন: প্রচারে আকাশপথেও ভিড়, অধিকাংশ কপ্টার-জেট ভাড়া নিয়ে ঘুরছেন মোদি, শাহ]

গত কয়েক সপ্তাহ ধরে ভেলোরে পুঞ্জলাই শ্রীনিবাসনের শ্যালকের বাড়িতে তল্লাশি চালিয়ে কোটি কোটি টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। পরে পুঞ্জলাই দাবি করেন, এর মধ্যে থেকে ১১ কোটি ৪৮ লক্ষ টাকার মালিক তিনি নিজে। যাঁর বাবা দুরাই মুরুগান ডিএমকের বিধায়ক। আয়কর দপ্তরের আধিকারিকদের অনুমান, বাবার বাড়ি থেকেই এই অর্থ অন্য বাড়িতে রাখা হয়েছিল। তারপরই বিষয়টি রাষ্ট্রপতি জানায় কমিশন। অনুরোধ জানানো হয়, এমন পরিস্থিতিতে তিনি যেন ভোট বাতিলের সিদ্ধান্তকে সমর্থন জানান। কারণ এই বিষয়টি ভোটে প্রভাব ফেলবে। সব দেখেশুনে কমিশনের সিদ্ধান্তে সিলমোহর লাগান রামনাথ কোবিন্দ।

[আরও পড়ুন: সমাজবাদী পার্টিতে যোগ দিলেন শত্রুঘ্ন সিনহার স্ত্রী, লড়তে পারেন রাজনাথের বিরুদ্ধে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement