BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সমাজবাদী পার্টিতে যোগ দিলেন শত্রুঘ্ন সিনহার স্ত্রী, লড়তে পারেন রাজনাথের বিরুদ্ধে

Published by: Soumya Mukherjee |    Posted: April 16, 2019 5:24 pm|    Updated: April 29, 2019 7:23 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবার অখিলেশ যাদবের স্ত্রী ডিম্পল যাদবের উপস্থিতিতে সমাজবাদী পার্টিতে যোগ দিলেন শত্রুঘ্ন সিনহার স্ত্রী পুনম সিনহা। এরপরই রাজনাথ সিং-এর বিরুদ্ধে লখনউ থেকে তাঁকে প্রার্থী করা হতে পারে বলে জল্পনা চলছে। তা আরও উসকে দিয়েছেন সমাজবাদী পার্টির নেতা রবিদাস মেহরোত্রা। 

[আরও পড়ুন- সঠিক দিশাতেই এগোচ্ছে দেশ, সরকারে আস্থা ৭৩ শতাংশ ভারতীয়র]

এপ্রসঙ্গে সমাজবাদী পার্টির নেতা রবিদাস মেহরোত্রা বলেন, “শত্রুঘ্ন সিনহার স্ত্রী পুনম সিনহাজিকে এসপি-বিএসপি-আরএলডি জোটের প্রার্থী হিসেবে লখনউ থেকে দাঁড় করানো হবে। আগামী ১৮ তারিখ তিনি মনোনয়নপত্র জমা দেবেন। আমরা কংগ্রেসের কাছে আবেদন জানাবো যে তারা যেন এই আসনে কোনও প্রার্থী না দেয়। তাহলেই বিজেপিকে হারানো সম্ভব হবে।”

[আরও পড়ুন- মোদিকে ‘চোর’ বলে নয়া বিপাকে রাহুল, দায়ের হচ্ছে মানহানির মামলা]

সম্প্রতি সমাজবাদী পার্টির এক নেতা বলেন, “লখনউ লোকসভা কেন্দ্রে সাড়ে তিনলক্ষ মুসলিম ভোটারের পাশাপাশি চার লক্ষ কায়স্থ ও ১.৩ লক্ষ সিন্ধি ভোটার আছেন। সেখানে পুনমজি একজন সিন্ধি ও তাঁর স্বামী শত্রুঘ্ন সিনহা কায়স্থ হওয়ার ফলে ভোটারদের মধ্যে প্রচুর প্রভাব পড়বে। যা বিজেপির প্রার্থী রাজনাথ সিং-কে হারিয়েও দিতে পারে।”

[আরও পড়ুন-মোদির বিরুদ্ধে বারাণসীতে প্রার্থী হচ্ছেন প্রিয়াঙ্কা? জল্পনা তুঙ্গে]

২০১৪ সালে লখনউ কেন্দ্রে মোট ভোট পড়েছিল ১০,০৬,৪৮৩টি। তার মধ্যে ৫৫.৭ শতাংশ ভোট পেয়ে সাংসদ নির্বাচিত হয়েছিলেন রাজনাথ সিং। এবারও তাঁকে লখনউ থেকে প্রার্থী করেছে বিজেপি। এর আগে বারাণসী থেকে সমাজবাদী পার্টির প্রার্থী হিসেবে নাম ভেসে এসেছিল খোদ শত্রুঘ্নের। কিন্তু শেষ পর্যন্ত সে পথে না হেঁটে কংগ্রেসে যোগ দেন বলিউডের ‘শটগান’।

[আরও পড়ুন- শুধু মালিয়া-নীরব মোদি নন, দেশ ছেড়েছেন অন্তত ৩৬ জন দুর্নীতিগ্রস্ত ব্যবসায়ী]

তিন দশক ধরে বিজেপি করার পর গত ৬ এপ্রিল কংগ্রেসে যোগ দেন পাটনা সাহিবের বিদায়ী সাংসদ শত্রুঘ্ন সিনহা। কংগ্রেসের সাধারণ সম্পাদক কে সি বেণুগোপাল ও মুখপাত্র রণদীপ সুরজেওয়ালার উপস্থিতিতে কংগ্রেসে যোগ দিয়েই পুরনো দলের বিরুদ্ধে ক্ষোভও উগরে দেন তিনি। নরেন্দ্র মোদি ও অমিত শাহ বিজেপিকে কুক্ষিগত করে নিজেদের ইচ্ছেমতো দল চালাচ্ছে বলেও কটাক্ষ করেন তিনি।

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement