BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মোদির বিরুদ্ধে বারাণসীতে প্রার্থী হচ্ছেন প্রিয়াঙ্কা? জল্পনা তুঙ্গে

Published by: Bishakha Pal |    Posted: April 16, 2019 2:41 pm|    Updated: April 17, 2019 6:14 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবছর নির্বাচনে জল মেপে তবেই খেলতে নামছে কংগ্রেস ও বিজেপি, দুই দল। যেই দলের যেখানে শক্ত ঘাঁটি, সেখান থেকেই লড়ছেন শাসক ও বিরোধী দলের হেভিওয়েট প্রার্থীরা। কার্যত এবছর ঝুঁকি নিতে রাজি নয় কেউই। প্রধানমন্ত্রী মোদি যেমন লড়ছেন বারাণসী কেন্দ্র থেকে। কংগ্রেস শিবিরে জোর জল্পনা, মোদির বিরুদ্ধে প্রার্থী করার জন্য নাকি উঠে আসছে প্রিয়াঙ্কা গান্ধীর নাম। মোদির মতো হেভিওয়েট প্রার্থীকে চাপে ফেলতে প্রিয়াঙ্কার জনপ্রিয়তাই কাজে লাগাতে চাইছে কংগ্রেস।

গতমাসে সক্রিয়ভাবে রাজনীতিতে এলেও প্রিয়াঙ্কা জানিয়েছিলেন ভোটের ময়দানে তিনি নামবেন না। ভাই রাহুলের হয়ে প্রচার করবেন, মা সোনিয়ার পাশে থাকবেন প্রচারের সময়। কিন্তু সরাসরি ভোটে দাঁড়ানো যাকে বলে, তা থেকে শতহস্ত দূরে থাকবেন। তবে শেষ পর্যন্ত সিদ্ধান্ত বদলান তিনি। জানান, ভোটের ময়দানে নামতে কোনও অসুবিধা নেই তাঁর। তারপর থেকেই জল্পনা শুরু হয় কোন আসন থেকে প্রার্থী হবেন ইন্দিরার নাতনি? সেই জল্পনা থেকে খুব তাড়াতাড়ি পর্দা উঠতে চলেছে বলে সূত্রের খবর। শোনা যাচ্ছে, এবছর লোকসভা নির্বাচনে নাকি বারাণসী থেকে লড়বেন প্রিয়াঙ্কা। দাঁড়াবেন প্রধনমন্ত্রী নরেন্দ্র মোদির বিপরীতে। প্রিয়াঙ্কা নিজেই নাকি এমন ইচ্ছা প্রকাশ করেছেন বলে সূত্রের খবর।

[ আরও পড়ুন: শুধু মালিয়া-নীরব মোদি নন, দেশ ছেড়েছেন অন্তত ৩৬ জন দুর্নীতিগ্রস্ত ব্যবসায়ী ]

তবে কংগ্রেসের হাইকম্যান্ড কিন্তু এনিয়ে এখনও মুখে কুলুপ এঁটেই রয়েছে। কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা জানিয়েছেন, কোনও সিদ্ধান্ত নেওয়া হলে তবেই তা প্রকাশ করা হবে। জল্পনার উপর ভিত্তি করে কোনও প্রশ্নের উত্তর দিতে রাজি নয় কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। কারণ এলাহাবাদ ও বারাণসী দুই দলের কাছেই খুব স্পর্শকাতর আসন। কংগ্রেস এখনও এই দুই আসনে কোনও প্রার্থী দেয়নি। তবে সূত্রের খবর, দলের শীর্ষ নেতৃত্ব মনে করছে প্রধানমন্ত্রী মোদির বিরুদ্ধে লড়াই করার জন্য প্রিয়াঙ্কা বঢরাই যোগ্য প্রার্থী।  

আবার কংগ্রেসের অন্দরেই অনেকে মনে করছেন, এই যুদ্ধ প্রিয়াঙ্কার জন্য অসম প্রতিদ্বন্দ্বিতা হতে পারে। এমনকী ভোটযুদ্ধে হেরে যাওয়ারও সম্ভাবনা রয়েছে তাঁর। তবে বারাণসীতে প্রিয়াঙ্কার ভোটে লড়া অনেকটাই নির্ভর করছে সপা-বসপার মহাজোটের উপর। এমনও হতে পারে বারাণসীর আসনটিতে প্রার্থী দিতে পারে সমাজবাদী পার্টি। যদিও তারা এখনও ওই কেন্দ্রে কোনও প্রার্থী ঘোষণা করেনি। কিন্তু মহাজোট ও কংগ্রেসের মধ্যে এই বিষয়ে মতান্তর হবে না বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। হয়তো মহাজোট ওই কেন্দ্রে প্রার্থী নাও দিতে পারে। অখিলেশ-মায়াবতীরা প্রার্থী না দিলে কংগ্রেসের হয়ে বারাণসীতে প্রিয়াঙ্কার প্রার্থী হওয়া নিয়ে রাজনৈতিক কোনও বাধা থাকবে না আশা করা যায়।

[ আরও পড়ুন: সুযোগ পেলে মমতার সঙ্গে দেখা করতে চান উর্মিলা ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement