BREAKING NEWS

২৮ চৈত্র  ১৪২৭  রবিবার ১১ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

এবার করোনা আক্রান্ত লোকসভার স্পিকার ওম বিড়লা, চিকিৎসাধীন দিল্লির এইমসে

Published by: Biswadip Dey |    Posted: March 21, 2021 7:03 pm|    Updated: March 21, 2021 7:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার করোনা (Corona virus) আক্রান্ত লোকসভার (Lok Sabha) স্পিকার ওম বিড়লা (Om Birla)। শনিবারই ধরা পড়ে সংক্রমিত হয়েছেন তিনি। তাঁকে এইমসের কোভিড কেন্দ্রে ভরতি করা হয়েছে। রবিবার হাসপাতালের তরফে জানানো হয়েছে, এই মুহূর্তে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল।

রবিবার এইমসের তরফে একটি বিবৃতি পেশ করা হয়েছে। তাতে বলা হয়েছে, ”এই মুহূর্তে তিনি স্থিতিশীল রয়েছেন। তাঁর শারীরিক পরিস্থিতি স্বাভাবিক।” লোকসভার স্পিকারের করোনা আক্রান্ত হওয়ার পরে প্রশ্ন উঠেছে, সংসদের বর্তমান অধিবেশন নিয়ে। প্রসঙ্গত, গত বছর সংসদের বর্ষাকালীন অধিবেশন চলাকালীন নীতিন গড়করি, প্রহ্লাদ প্যাটেলের মতো কেন্দ্রীয় মন্ত্রী-সহ মোট ৩০ জন সাংসদ সংক্রমিত হওয়ার পরে অধিবেশন স্থগিত করে দেওয়া হয়েছিল। এবারও তেমন কিছু হবে কিনা, তা নিয়ে গুঞ্জন শুরু হয়েছে।

[আরও পড়ুন: ‘দেশটা বিক্রি করে দেবে মোদি সরকার’, কর্ণাটকের কৃষকসভায় বিস্ফোরক রাকেশ টিকাইত]

দেশজুড়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেসে উদ্বিগ্ন বিশেষজ্ঞরাও। গত ২৪ ঘণ্টায় দেশে ৪৩ হাজার ৮৪৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গত চার মাসে সর্বোচ্চ দৈনিক সংক্রমণ। ঠিক এক বছর আগে করোনা কাঁটায় ত্রস্ত হয়ে পড়েছিল গোটা দেশ। গত জানুয়ারিতে দেশজুড়ে কোভিড টিকাকরণ শুরু হওয়ার পরও যে হঠাৎ করে এভাবে সংক্রমণ ছড়াবে, তা অনেকেই ভাবতে পারেননি। ইতিমধ্যেই নতুন করে লকডাউন জারি হয়েছে বিভিন্ন শহরে। সংক্রমণ ঠেকাতে ফের লকডাউনের পথে হাঁটতে হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন কলকাতার স্বাস্থ্যবিদরাও।

রবিবার কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী ড. কে সুধাকর দাবি করেছেন, দেশে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে। তাঁর কথায়, ”আমরা করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের সূচনাপর্বে রয়েছি। আসুন সকলে হাতে হাত মিলিয়ে সংক্রমণ নিয়ন্ত্রণ করি। আগামী তিন মাস আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে।”

[আরও পড়ুন : ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৪৩ হাজার, অ্যাকটিভ কেস ৩ লক্ষেরও বেশি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement