১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সীতাও নির্যাতিতা হয়েছিলেন, তিন তালাক প্রসঙ্গে বিতর্কিত মন্তব্য কংগ্রেস নেতার

Published by: Bishakha Pal |    Posted: August 10, 2018 8:29 pm|    Updated: August 10, 2018 8:32 pm

Lord Ram once left Sita: Congress MP defends triple talaq

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিন তালাকের জন্য আর যাতে মহিলাদের না ভুগতে হয়, সেই চেষ্টা করছে কেন্দ্রীয় সরকার। কিন্তু সম্প্রতি কংগ্রেসের এক বর্ষীয়ান নেতা বলেছেন, স্বয়ং রামও সীতার উপর সন্দেহ করেছিলেন। সেখানে তিন তালাকের মতো ঘটনা খুব বড় কিছু নয়।

কংগ্রেসের সাংসদ হুসেন দালওয়াই এই কথা বলেছেন। তিনি জানিয়েছেন, মোদি সরকার মুসলিম মহিলাদের উন্নতি নিয়ে চিন্তিত নয়। মহিলাদের ক্ষমতায়নের প্রতিশ্রুতি দিয়ে তারা চোখে ধুলো দিতে চাইছে বলে মন্তব্য করেন তিনি। সাংসদ আরও বলেন, “প্রত্যেক সম্প্রদায়ের মধ্যে মহিলারা নির্যাতিত হন। শুধু মুসলিম নয়। হিন্দু, খ্রিস্টান, শিখদের মধ্যেও এসব হয়ে থাকে। প্রত্যেক সমাজই পুরুষতান্ত্রিক। এমনকী শ্রীরামও একসময় সীতার উপর সন্দেহ প্রকাশ করেছিলেন। তাই আমাদের গোটা ব্যাপারটাই পালটাতে হবে।”

তিন তালাক ইস্যুতে ঐক্যমত নয়, ফের সংসদে থমকে গেল বিল ]

মহারাষ্ট্রের কংগ্রেসের এই নেতা বলেছেন, কোনও সম্প্রদায়কে আঘাত করা তাঁর উদ্দেশ্য নয়। তিনি শুধু এটাই বলতে চেয়েছেন প্রাচীন ভারতে হিন্দু মহিলারাও নির্যাতিত হয়েছেন। তিনি নিজে তিন তালাকের ঘোর বিরোধী।

তিন তালাক বিল শুক্রবার রাজ্যসভায় পাশ হওয়ার কথা ছিল। কিন্তু তিনটি সংশোধনী আসার পরও বিল পাশ করানো নিয়ে সংশয় ছিল শাসক শিবিরে। কারণ বিরোধীদের অনেকেই চাইছিলেন না এই অধিবেশনে বিল পাশ হোক। এদিন সকাল থেকেই রাজ্যসভায় রাফালে ইস্যু নিয়ে সরকার বিরুদ্ধে সরব হয় বিরোধীরা। বিরোধী সাংসদদের হট্টগোলে মুলতুবি করে দিতে হয় অধিবেশন। অধিবেশন শুরু হতেই ফের হট্টগোল শুরু হয়। হট্টোগোলের মধ্যেই চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ডু ঘোষণা করেন এই অধিবেশনে বিল নিয়ে আলোচনা হচ্ছে না। সরকারের অভিযোগ, বিরোধীদের অসহযোগিতার কারণেই বিল পাশ করানো গেল না। যদিও বিজেপি সূত্রের খবর, বিল পাশ করানো নিয়ে এখন আগের তুলনায় অনেকটাই নমনীয় সরকার। আগামী দিনে আরও কিছু সংশোধনী এনে শীতকালীন অধিবেশনে আবার পেশ করা হবে যাতে বিরোধীদের আর কোনও আপত্তির জায়গা না থাকে।

কাঁওর যাত্রীদের তাণ্ডবে উদ্বিগ্ন সুপ্রিম কোর্ট, অভিযুক্তদের দ্রুত গ্রেপ্তারের নির্দেশ ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে