১৩ অগ্রহায়ণ  ১৪২৭  সোমবার ৩০ নভেম্বর ২০২০ 

Advertisement

‘জওয়ানদের জন্য প্রদীপ জ্বালান’, ‘মন কি বাতে’ বিজয়া দশমীর শুভেচ্ছা জানিয়ে অনুরোধ মোদির

Published by: Subhajit Mandal |    Posted: October 25, 2020 11:46 am|    Updated: October 25, 2020 11:48 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘মন কি বাত’ অনুষ্ঠানে দেশবাসীকে ‘বিজয়া দশমী’ তথা দশেরার শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি শুরুতেই বললেন, “দেশবাসীকে আমি বিজয়া দশমী তথা দশেরার শুভেচ্ছা জানাতে চাই। এই উৎসব আমাদের বার্তা দেয়, এই লড়াইয়ে আমরা জিতবই।” এ প্রসঙ্গে বলে রাখা দরকার, নবরাত্রির শেষে দেশের বিভিন্ন প্রান্তে আজ দশেরা পালিত হচ্ছে। এরাজ্যে আজ দুর্গাপুজোর মহানবমী পালিত হলেও তিথি অনুযায়ী ইতিমধ্যেই আমরা দশমীতে প্রবেশ করেছি। তাই নবমীর সকালে তিথি মেনেই ‘বিজয়া দশমী’র শুভেচ্ছা জানিয়েছেন মোদি।

এদিন ‘মন কি বাত’ অনুষ্ঠানে সচেতনভাবে উৎসব পালনের জন্য দেশবাসীকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী। পাশাপাশি আগামী দিনে আরও সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন মোদি। আসন্ন দিওয়ালিতে দেশের বীর জওয়ানদের এবং করোনা যোদ্ধাদের ফের সম্মান দিতে অনুরোধ করেছেন প্রধানমন্ত্রী। এদিনের অনুষ্ঠানে তিনি বলেন, “আপনারা অন্তত একটা করে প্রদীপ বীর জওয়ানদের স্মরণ করে জ্বালান। আমি আমার বীর জওয়ানদের বলব, আপনারা হয়তো সীমান্তে পাহার দিচ্ছেন। কিন্তু গোটা দেশ আপনাদের পাশে আছে। আমি সেইসব পরিবারকে ধন্যবাদ জানাব যাদের পরিবারের সদস্যরা দেশের সেবার জন্য ঘরে থাকতে পারছেন না।”

[আরও পড়ুন: উৎসবের মধ্যেই মিলছে স্বস্তি! আরও কমল করোনার দৈনিক সংক্রমণ ও মৃতের সংখ্যা]

এদিন নতুন করে একতার বার্তা দেন প্রধানমন্ত্রী। বললেন, “একটাই শক্তি, একতাই বল। এই আপ্তবাক্য ফের স্মরণ করতে হবে। একতার নতুন রং লাগাতে হবে। আমাদের এক ভারত, অখন্ড ভারতের আদর্শকে এগিয়ে নিয়ে যেতে হবে।” প্রধানমন্ত্রী বলেন,”দেশে অনেক বিচ্ছিন্নতাবাদী শক্তি কাজ করছে, যারা বিভাজন তৈরির চেষ্টা করছে।” এদিনের মন কি বাতে আরও একবার ‘ভোকাল ফর লোকাল’ আপ্তবাক্যকে স্মরণ করিয়ে দিয়েছেন মোদি। দেশের খাদির পোশাক কীভাবে বিদেশে জনপ্রিয় হয়ে উঠছে সেটাও মনে করিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী। এছাড়াও দেশের বিভিন্ন খেলাধুলা, সামগ্রী বিদেশে জনপ্রিয় হচ্ছে তা তুলে ধরেন মোদি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement