BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

প্রধানমন্ত্রীর আবেদনে সিলমোহর, এবার শুধুমাত্র স্বদেশি পণ্য মিলবে আধাসেনার ক্যান্টিনে

Published by: Paramita Paul |    Posted: May 13, 2020 2:47 pm|    Updated: May 13, 2020 2:51 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যেমন কথা, তেমন কাজ। আত্মনির্ভরতার বার্তা দিয়েছিলেন প্রধাননমন্ত্রী। ভোকাল ফর লোকাল অর্থা স্বদেশি সামগ্রী ব্যবহার বাড়ানোর পরামর্শ দিয়েছিলেন তিনি। সেই পরামর্শ মেনে কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনী (CAPF) ক্যান্টিনে শুধুমাত্র স্বদেশি সামগ্রী বিক্রির নির্দেশ দিল স্বরাষ্ট্র মন্ত্রক। বুধবার সকালে একাধিক টুইট করে একথা জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাঁর এই সিদ্ধান্তে ভারতীয় সংস্থাগুলি উপকৃত হবে বলই মনে করা হচ্ছে।

টুইটে জানানো হয়, “গতকালই প্রধানমন্ত্রী দেশবাসীকে আত্মনির্ভর হওয়ার পরামর্শ দিয়েছেন। একইসঙ্গে স্বদেশী সামগ্রী ব্যবহারের উপরও জোর দিয়েছেন। এই সিদ্ধান্তের ফলে আগামিদিনে ভারত বিশ্বকে নেতৃত্ব দেওয়ার পরিস্থিতিতে পৌঁছবে।” পরের টুইটটিতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ  আরও লেখেন, “এরপরই স্বরাষ্ট্রমন্ত্রক সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনীর ক্যান্টিনে শুধুমাত্র স্বদেশি সামগ্রী বিক্রি করা হবে। আগামী ১ জুন থেকে এই সিদ্ধান্ত কার্যকর করা হবে। ফলে দেশের কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনীর ১০ লক্ষ জওয়ান ও তাঁদের পরিবারের ৫০ লক্ষ সদস্য স্বদেশী সামগ্রী ব্যবহার করবে।”

[আরও পড়ুন: সামাজিক দূরত্বকে বুড়ো আঙুল, মধ্যপ্রদেশে অবাধে চলল সাধুদের ঘিরে অনুষ্ঠান]

কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনীর মধ্যে রয়েছে সিআরপিএফ, বিএসএফ, সিআইএসএফ, আইটিবিপি, এসএসবি ও এনআসজি। প্রসঙ্গত, বছরে প্রায় ২৮০০ কোটি টাকার বিকিকিনি হল এই ক্যান্টিনগুলি থেকে। স্বরাষ্ট্রমন্ত্রকের এই উদ্যোগের ফলে ভারতীয় সংস্থাগুলি বেশ কিছুটা লাভের মুখ দেখবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: ‘কাশ্মীর সমস্যা নেহেরুর তৈরি, শিখ দাঙ্গায় জড়িত রাজীব’, টুইট করায় মামলা সম্বিত পাত্রের নামে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement