BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  মঙ্গলবার ১১ আগস্ট ২০২০ 

Advertisement

‘মহাভারতের থেকেও কঠিন করোনার বিরুদ্ধে যুদ্ধ’, মোদিকে কটাক্ষ শিব সেনার

Published by: Soumya Mukherjee |    Posted: July 7, 2020 4:38 pm|    Updated: July 7, 2020 4:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আক্রান্তের নিরিখে বিশ্বের তৃতীয় স্থানে উঠে এসেছে ভারতের নাম। সাত লক্ষের বেশি মানুষের শরীরে এই মারণ ভাইরাসের জীবাণু মিলেছে। এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) -কে সরাসরি আক্রমণ করল একসময়ের জোটসঙ্গী শিব সেনা (Shiv Sena)। সম্প্রতি তাদের মুখপত্র সামনায় প্রকাশিত প্রতিবেদনে দেশের করোনা পরিস্থিতির জন্য প্রধানমন্ত্রীকে কটাক্ষ করার পাশাপাশি কেন্দ্রীয় সরকারকে রীতিমতো তুলোধোনা করা হয়েছে।

ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, মহাভারত (Mahabharata) -এর যুদ্ধ ১৮ দিনে শেষ হলেও করোনার বিরুদ্ধে ১০০ দিনের বেশি সময় ধরে লড়াই চলছে। যতদিন যাচ্ছে পরিস্থিতি আরও ভয়াবহ আকার ধারণ করছে। একসময়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আত্মবিশ্বাস দেখিয়ে বলেছিলেন, কোভিড-১৯ বিরুদ্ধে লড়াইয়ে আমরা ২১ দিনের মধ্যে জয়ী হব। কিন্তু, ১০০ দিন পেরোনোর পরেও দেশের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয়েছে কেন্দ্রীয় সরকার। আগে প্রতিদিন যত মানুষ এই মারণ ভাইরাসে আক্রান্ত হচ্ছিলেন এখন তার সংখ্যা অনেকগুণ বেড়ে গিয়েছে। ২৫ হাজার করে মানুষ এই রোগে আক্রান্ত হচ্ছেন। সংক্রমণ যেভাবে বাড়ছে তাতে প্রতিদিন আরও কঠিন হচ্ছে করোনার বিরুদ্ধে লড়াই। ফলে এতদিন যারা প্রধানমন্ত্রীর কথায় বিশ্বাস করে এই মহামারির সঙ্গে লড়াই করছিলেন তাঁরাও ক্লান্ত হয়ে পড়েছেন।

[আরও পড়ুন: পুলিশকর্মীদের খুনে সাহায্য করার অভিযোগ, গ্রেপ্তার বিকাশ দুবের পুত্রবধূ-সহ ৩]

ওই প্রতিবেদনে কেন্দ্রের সমালোচনা করে আরও বলা হয়েছে, যে দেশ অর্থনৈতিক সুপার পাওয়ার হওয়ার স্বপ্ন দেখছিল সেখানে আজ ২৫ হাজার করে মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে। এটা খুবই দুর্ভাগ্যজনক ও ভয়াবহ একটি বিষয়। ইতিমধ্যে আক্রান্তের সংখ্যার নিরিখে আমরা রাশিয়াকে টপকে তিন নম্বর স্থানে পৌঁছে গিয়েছি। তারপরও যেভাবে প্রতিদিন আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে খুব তাড়াতাড়ি একনম্বর স্থানে পৌঁছে যাব বলেই আশঙ্কা হচ্ছে। এখনও পর্যন্ত করোনার প্রতিষেধক বেরোনোর কোনও খবর পাওয়া যায়নি। ২০২১ সালের আগে তা বাজারে আসবে বলেই আমাদের মনে হয়। তাই বাস্তব সত্য হচ্ছে, প্রতিষেধক বের না হওয়া পর্যন্ত আমাদের করোনাকে সঙ্গে নিয়ে জীবন কাটাতে হবে।

[আরও পড়ুন: দেশের স্বার্থের সঙ্গে আপস করেছে সরকার? লাদাখে সেনা প্রত্যাহার নিয়ে প্রশ্ন রাহুলের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement