ad
ad
AIMIM MP detained

সরকারি নিষেধাজ্ঞা উড়িয়ে মসজিদে নমাজ পড়ার চেষ্টা, আটক ঔরঙ্গাবাদের সাংসদ

কয়েকদিন আগে মসজিদ খোলা না হলে রাস্তায় নমাজ পড়ার হুমকিও দিয়েছিলেন তিনি।

AIMIM MP detained by police while trying to offer prayer at mosque
Published by: Soumya Mukherjee
  • Posted:September 2, 2020 7:07 pm
  • Updated:September 2, 2020 7:07 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েকদিন আগে মসজিদ না খুললে রাস্তায় নমাজ পড়ার হুমকি দিয়েছিলেন। এমনকী বুধবার সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে একটি মসজিদে নমাজ পড়তেও যাচ্ছিলেন। এর জেরে ঔরঙ্গাবাদের এআইএমআইএম (AIMIM) সাংসদ ইমতিয়াজ জালিলকে আটক করল মহারাষ্ট্র পুলিশ। তিনি যখন সরকারি নিষেধাজ্ঞা ভেঙে মসজিদে নমাজ পড়তে যাচ্ছিলেন সেসময়ই তাঁকে আটক করা হয়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত সপ্তাহে মহারাষ্ট্র সরকার মসজিদ না খুললে রাস্তায় নমাজ পড়ার হুমকি দিয়েছিলেন ঔরঙ্গাবাদের এআইএমআইএমের সাংসদ ইমতিয়াজ জালিল (Imtiaz Jaleel) । তারপর থেকে উত্তেজনা দেখা দিয়েছিল। বুধবার ফের সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মহারাষ্ট্রের এআইএমআইএম সভাপতি ও ঔরঙ্গাবাদের সাংসদ জালিল শাহগঞ্জ মসজিদে নমাজ পড়তে যাচ্ছিলেন। সেসময় তাঁকে আটক করে ঔরঙ্গাবাদ শহরের পুলিশ কমিশনারের অফিসে নিয়ে যাওয়া হয়।

[আরও পড়ুন: আগ্রাসী হয়ে উঠছে চিন, সীমান্ত রক্ষায় অরুণাচলে শক্তি বাড়াচ্ছে ভারত ]

এপ্রসঙ্গে ঔরঙ্গাবাদের পুলিশ কমিশনার চিরঞ্জীব প্রসাদ বলেন, ‘সরকারি নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও ওই সাংসদ নমাজ পড়তে যাচ্ছিলেন। তাই তাঁকে আটক করে সরকারি নিয়মের নতুন নির্দেশিকা দেখানো হয়েছে। আগামীদিনে উনি যদি ফের নিষেধাজ্ঞা অমান্য করেন তাহলে কড়া ব্যবস্থা নেওয়া হবে।’

[আরও পড়ুন: আমলাদের দক্ষতা বৃদ্ধির জন্য ‘কর্মযোগী’ প্রকল্পে অনুমোদন কেন্দ্রীয় মন্ত্রিসভার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ