BREAKING NEWS

৩০ আশ্বিন  ১৪২৮  রবিবার ১৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের মারণ ‘ব্লু হোয়েল’-এর খপ্পরে কিশোর, পুলিশি তৎপরতায় রক্ষা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 11, 2017 8:14 am|    Updated: August 11, 2017 8:14 am

Maharashtra teenager hooked to ‘Blue Whale’ rescued

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের শিকার খুঁজে নিল মারণ ‘ব্লু হোয়েল গেম’। মুম্বইয়ের পর এবার খপ্পরে শোলাপুরের কিশোর। চ্যালেঞ্জ সম্পূর্ণ করতে বাড়ি থেকে পালিয়ে পুনের পথে রওনা দেয় ওই কিশোর। তবে পুলিশি তৎপরতায় চরম পরিণতি থেকে রক্ষা পায় সে।

[এসি চালিয়ে দিনযাপনে বাধা, স্বামীকে পেটাল স্ত্রী]

পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার পুনের উদ্দেশ্যে রওনা দেওয়া একটি বাস থেকে উদ্ধার করা হয় ১৪ বছরের কিশোরটিকে। তার বাড়ি শোলাপুরে। অনলাইন গেম ‘ব্লু হোয়েল’-এর প্রতি আসক্ত ছিল সে। গেমটির চ্যালেঞ্জ সম্পূর্ণ করতেই ওই কিশোরে বাড়ি থেকে পালিয়ে ছিল। উদ্ধার করার পর তাকে মা- বাবার কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে। জানা গিয়েছে, এদিন বাড়ি থেকে নিখোঁজ হয়ে যায় নবম শ্রেনীর ছাত্রটি। তাকে খুঁজে না পেয়ে বন্ধুদের কাছে যান তার মা-বাবা। তারপরই তারা জানতে পারেন যে গেমটির প্রতি আসক্ত ছিল সে। সঙ্গে সঙ্গে পুলিশে খবর দেন তারা। অবশেষে একটি বাস থেকে উদ্ধার করা হয় তাকে।

[ডোকলাম থেকে বাসিন্দাদের সরাচ্ছে ভারতীয় সেনা, তবে কি যুদ্ধ আসন্ন?]

উল্লেখ্য, এই গেমের কবলে পড়ে প্রাণ হারিয়েছে মুম্বইয়ের এক কিশোর। এই অনলাইন গেমটিতে থাকে মোট ৫০টি চ্যালেঞ্জ। প্রথমে ভোর ৪টেয় কোনও ভয়ের সিনেমা দেখা। তারপর ক্রমে কখনও হাত কেটে ছবি আঁকা এবং সব শেষে ছাদ থেকে ঝাঁপিয়ে পড়ে আত্মহত্যা করা। এবং সব কিছুই ভিডিও তুলে প্রমাণ হিসেবে পাঠাতে হবে। ইতিমধ্যে ইউরোপ ও রাশিয়ায় মারাত্মক এই গেমের কবলে পড়ে প্রাণ হারিয়েছেন শতাধিক মানুষ। তাঁদের বেশিরভাগই কিশোর ও কিশোরী। এখনও পর্যন্ত গোটা বিশ্বে কয়েকশো কিশোরের মৃত্যুর কারণ হয়ে দাঁড়িয়েছে ‘ব্লু হোয়েল’ নামের গেমটি। এই গেমের উৎপত্তি রাশিয়ায়। সেখান থেকে সমস্ত বিশ্বে ছড়িয়ে পড়েছে এই গেম। চলতি বছরের শুরুতেই এই গেমটি যিনি তৈরি করেছেন, তাঁকে গ্রেপ্তার করে রুশ পুলিশ।

[তাজমহল কি শিবমন্দির? কেন্দ্রের কাছে জবাব তলব তথ্য কমিশনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement