BREAKING NEWS

২ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

বিজেপি শাসিত মধ্যপ্রদেশে স্কুলের ভিতর ভাঙল গান্ধীজির মূর্তি, এলাকায় চাঞ্চল্য

Published by: Abhisek Rakshit |    Posted: March 11, 2021 2:13 pm|    Updated: March 11, 2021 2:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপি শাসিত মধ্যপ্রদেশে (Madhya Pradesh) স্কুলের ভিতরে ভাঙা হল মহাত্মা গান্ধীর (Mahatma Gandhi) মূর্তি। ঘটনাটি সামনে আসে বুধবার। স্থানীয়রা এবং স্কুলের শিক্ষকরাই প্রথমে গান্ধীজির ভাঙা মূর্তিটি দেখতে পান। তারপরই খবর দেওয়া হয় প্রশাসনকে। আর এই নিয়েই ইতিমধ্যে ঘটনাটির তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

জানা গিয়েছে, দীর্ঘদিন ধরেই মান্দসৌর জেলার গুজারবারদিয়ায় অবস্থিত সরকারি স্কুলে মহাত্মা গান্ধীর মূর্তিটি ছিল। কিন্তু মঙ্গলবার রাতে কে বা কারা সেটি ভেঙে দেয়। এরপরই বুধবার সকালে স্কুলের অধ্যক্ষ বিষয়টি লক্ষ্য করে পুলিশকে জানান। আফজালপুর পুলিশ স্টেশনে মামলা দায়ের করা হয়েছে। এরপরই সাংবাদিকদের মান্দসৌরের পুলিশ সুপার এই প্রসঙ্গে জানিয়ে দেন, ঘটনার মামলা রুজু হয়েছে এবং পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: নজরে চিন-পাকিস্তান, শত্রুশিবিরে হামলা চালাতে ভারতের হাতে আসছে ‘মার্কিন শিকারি’]

কিন্তু কারা রয়েছে এই ঘটনার পিছনে?এই প্রসঙ্গে আজব সাফাই পুলিশের। পুলিশ সুপার জানান, মহাত্মা গান্ধীর মূর্তি ভেঙেছে বাঁদররা। প্রাথমিক তদন্তে তাঁদের এমনটাই সন্দেহ। এই প্রসঙ্গে চৌধুরী বলেন, “হয়তো বাঁদররাই এই কাজ করেছে। ইতিমধ্যে মামলা দায়ের হয়েছে। তবে অন্যান্য দিকগুলোও খতিয়ে দেখা হবে।” এর সঙ্গেই তাঁর সংযোজন, “ওই সময় কাউকেই স্কুলে প্রবেশ করতে দেখা যায়নি। এমনকী ওয়াচম্যানও রাত ৮টা পর্যন্ত কর্তব্যরত ছিল। এর আগেও বাঁদররা এরকমভাবেই একটি মূর্তির হাত ভেঙেছিল। পরে সেটি সারানো হয়।” যদিও পুলিশের এমন সাফাই অনেকেই মানতে রাজি নন। তাঁরা ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের দাবি করেছেন।

 

[আরও পড়ুন: আন্দোলনের তীব্রতা বাড়াচ্ছেন কৃষকরা, ২৬ মার্চ ফের ভারত বন্‌ধের ডাক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement