BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

নিরাপত্তায় বড়সড় গাফিলতি! রিভলবার হাতে যোগী আদিত্যনাথের সভাস্থলে ঢুকে পড়ল যুবক

Published by: Subhajit Mandal |    Posted: October 22, 2021 9:41 am|    Updated: October 22, 2021 9:41 am

Major lapse in CM Yogi's security: Man enters auditorium with revolver | Sangbad Pratidin

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) নিরাপত্তায় বড়সড় গাফিলতির অভিযোগ। মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় ঢিলেমির অভিযোগে সাসপেন্ড চার পুলিশকর্মী। আরও ৩ পুলিশকর্মীর বিরুদ্ধে তদন্ত চলছে।

আসল ঘটনা গত মঙ্গলবারের। সেদিন উত্তরপ্রদেশের বাস্তি জেলার অটল বিহারী বাজপেয়ী অডিটোরিয়ামে একটি অনুষ্ঠান ছিল মুখ্যমন্ত্রীর। যোগী আসার মিনিট ৪৫ আগে সভাস্থলে রিভলবার হাতে ঢুকে পড়ে এক যুবক। মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা এক পুলিশকর্মীই (UP Police) তাঁকে দেখতে পান। কিন্তু ততক্ষণে মূল মঞ্চের অনেকটাই কাছে পৌঁছে গিয়েছিল ওই যুবক। সঙ্গে সঙ্গে তাঁকে ঘটনাস্থল থেকে বের করে নিয়ে যায় পুলিশ।

[আরও পড়ুন: প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে সেলফি তোলার জের! শাস্তির মুখে যোগীরাজ্যের মহিলা কনস্টেবলরা]

উত্তরপ্রদেশ পুলিশের তরফে জানানো হয়েছে, পুরো ঘটনাটিই ঘটেছে মুখ্যমন্ত্রী সভাস্থলে আসার ৪০ থেকে ৪৫ মিনিট আগে। তাছাড়া, যে যুবক বন্দুকটি নিয়ে সভাস্থলে গিয়েছিল, তাঁর কাছে রিভলবার রাখার লাইসেন্সও ছিল। প্রাথমিকভাবে জানা গিয়েছে, ওই যুবক স্থানীয় এক সরকারি আধিকারিকের আত্মীয়। মুখ্যমন্ত্রীর সভায় সে কেন রিভলবারটি নিয়ে ঢুকেছিল, জানতে জিজ্ঞাসাবাদ চলছে। কিন্তু প্রশ্ন উঠছে, মুখ্যমন্ত্রীর সভাস্থলের মতো গুরুত্বপূর্ণ জায়গায় সশস্ত্র ওই যুবক ঢুকল কীভাবে? এই ঘটনায় মোট ৭ পুলিশকর্মীর বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছে। এদের মধ্যে চারজনকে ইতিমধ্যেই সাসপেন্ড করা হয়েছে। বাকিদের বিরুদ্ধে তদন্ত চলছে।

[আরও পড়ুন: ভোটের মুখে উত্তরপ্রদেশে ধাক্কা বিজেপির, গেরুয়া শিবির ছেড়ে অখিলেশের হাত ধরল রাজভরদের দল]

প্রসঙ্গত, উত্তরপ্রদেশে নির্বাচন প্রক্রিয়া শুরু হতে আর মাস ছ’য়েক। ইতিমধ্যেইন রাজ্যের বিভিন্ন প্রান্তে ঘুরে ঘুরে প্রচার শুরু করে দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী। সেই সঙ্গে তাঁর সরকারি সফরের সংখ্যাও আগের তুলনায় বাড়ছে। এই পরিস্থিতিতে তাঁর নিরাপত্তার এই ঘাটতি রীতিমতো উদ্বেগ বাড়াচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে