BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

স্বামীকে শ্রদ্ধা জানাতে সেনাবাহিনীতে যোগ দিচ্ছেন শহিদ মেজরের স্ত্রী

Published by: Soumya Mukherjee |    Posted: February 24, 2019 5:54 pm|    Updated: February 24, 2019 5:54 pm

Widow Clears SSB To Join Army

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের নিরাপত্তা রক্ষার কাজে শহিদ হওয়া স্বামীকে শ্রদ্ধা জানাতে ভারতীয় সেনাবাহিনীতে যোগ দিচ্ছেন প্রয়াত মেজরের স্ত্রী। কফিনবন্দি স্বামীর শেষযাত্রার সময় প্রতিশ্রুতি দিয়েছিলেন, তাই শত বাধাবিপত্তি আসা সত্ত্বেও নিজের লক্ষ্য থেকে একচুলও সরেননি ৩২ বছরের গৌরী মহাদিক।

২০১৭ সালের ডিসেম্বর মাসে অরুণাচল প্রদেশের তাওয়াং-এর ইন্দো-চিন সীমান্ত ডিউটি করার সময় শহিদ হন মুম্বইয়ের ভিরারের বাসিন্দা ভারতীয় সেনার মেজর প্রসাদ মহাদিক। তারপর থেকে কোনওমতে সন্তান ও পরিবারের অন্য সদস্যদের নিয়ে স্বামীর পেনশনে দিন কাটাচ্ছিলেন। মানসিক ভাবে ভেঙে পড়লেও মনে মনে প্রতিজ্ঞা করেছিলেন স্বামীর মতো সেনাতেই যোগ দেবেন। তাই স্বামীকে দেওয়া প্রতিশ্রুতি রাখতে সন্তানের দেখাশোনা করার পাশাপাশি চেন্নাইয়ের একটি ট্রেনিং সেন্টারে শুরু করেন পড়াশোনা৷ এরপর গত বছর সার্ভিস সিলেকশন বোর্ড (SSB)-র পরীক্ষায় পাশ করেন প্রথম হয়ে।

[মাসুদ আজহার মৌলানা নয় শয়তান, তোপ দাগলেন ওয়েইসি]

গৌরী জানিয়েছেন, শহিদদের স্ত্রীদের সেনাবাহিনীতে যোগদান করানোর জন্যই আয়োজন করা হয় এসএসবি পরীক্ষার৷ সেই পরীক্ষাতেই প্রথম স্থান দখল করেন তিনি৷ এপ্রিল মাস থেকে শুরু হতে চলা চেন্নাইয়ের অফিসার্স ট্রেনিং অ্যাকাডেমি (OTA)-তে ট্রেনিং শেষের পর ২০২০ সালের প্রথমদিকে নন-টেকনিক্যাল বিভাগে লেফটেন্যান্ট পদে যোগ দেবেন গৌরী। তিনি ছাড়াও কর্ণাটকের বেঙ্গালুরু, উত্তরপ্রদেশের এলাহাবাদ এবং মধ্যপ্রদেশের ভোপাল থেকে মোট ১৬ জন পরীক্ষার্থী এসএসবি পরীক্ষায় পাশ করেছেন। এপ্রিল মাস থেকে তাঁদের ৪৯ সপ্তাহের ট্রেনিং হবে।

[‘ওরা শুধু মুখেই কাজের কথা বলত’, প্রধানমন্ত্রীর নিশানায় কংগ্রেস]

২০১৫ সালে প্রসাদের সঙ্গে সঙ্গে বিয়ে হয়েছিল গৌরীর৷ তখন মুম্বইয়ের একটি ল ফার্মে চাকরি করতেন গৌরী৷ কিন্তু, ২০১৭ সালের ডিসেম্বর মাসে স্বামী শহিদ হওয়ার পর সেই চাকরি ছেড়ে দেন। তারপর থেকে স্বপ্ন ছিল, ভারতীয় সেনায় যোগদান৷ আজ সেই স্বপ্নপূরণের দিকে একলক্ষ্যে এগিয়ে চলেছেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে