BREAKING NEWS

১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

টিকা নেওয়ার পরদিনই উত্তরপ্রদেশে মৃত্যু হাসপাতাল কর্মীর, ভ্যাকসিনকেই দায়ী করল পরিবার

Published by: Abhisek Rakshit |    Posted: January 18, 2021 9:10 am|    Updated: January 18, 2021 9:14 am

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে শুরু হয়েছে করোনার টিকাকরণ (Corona Vaccine) প্রক্রিয়া। প্রথম দিকে টিকা দেওয়া হচ্ছে প্রথম সারির করোনা যোদ্ধাদের। কিন্তু এর মধ্যেই এল উদ্বেগের খবর। টিকা নেওয়ার পরদিনই নাকি উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মোরাদাবাদে (Moradabad) অসুস্থ হয়ে মারা গেলেন এক ব্যক্তি। মৃত ব্যক্তির নাম মহিপাল সিং। এক সর্বভারতীয় সংবাদমাধ্যম প্রকাশিত প্রতিবেদনে এমনটাই জানানো হয়েছে।

মৃতের পরিবারের অভিযোগ, আগে সুস্থ থাকলেও করোনা ভ্যাকসিন নেওয়ার পরই নাকি অসুস্থ হয়ে পড়েন ৪৬ বছর বয়সি ওই ব্যক্তি। তারপরই মারা যান মহিপাল। যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) দপ্তর থেকে ইতিমধ্যে ঘটনাটির তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ময়নাতদন্তের জন্যও পাঠানো হয়েছে মৃতদেহটি।

[আরও পড়ুন: প্রথম দিনের টিকাকরণেই রেকর্ড ভারতের, রবিবার ভ্যাকসিন নিলেন আরও ১৭ হাজার জন]

জানা গিয়েছে, ওই ব্যক্তি মোরাদাবাদের জেলা হাসপাতালে কাজ করেন। শনিবারই করোনার ভ্যাকসিন নিয়েছিলেন। এরপর রাতে ডিউটিও করেন। কিন্তু পরদিন সকালেই বুকে ব্যথা অনুভব করেন। সেই সঙ্গে শ্বাসকষ্ট এবং কাশি। এরপর আরও অসুস্থ হয়ে পড়লে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। পরিবারের লোকজন জানান, ওই ব্যক্তি আগে সুস্থই ছিলেন। কিন্তু করোনার ভ্যাকসিন নেওয়ার পরই তাঁর শরীর খারাপ হয়। এই ঘটনার পর মুখ্যমন্ত্রীর দপ্তর জানিয়েছে, ময়নাতদন্তের পরই ওই ব্যক্তির মৃত্যুর কারণ জানা যাবে।

এদিকে, রবিবারও দেশের বিভিন্ন জায়গায় টিকাকরণ হয়েছে। তবে, প্রথম দিনের মতো বৃহৎ আকারে এদিন টিকা দেওয়া হয়নি। স্বাস্থ্যমন্ত্রকের (Ministry of Health) তরফে জানানো হয়েছে, টিকাকরণের দ্বিতীয় দিন অর্থাৎ রবিবার দেশে মোট ১৭ হাজার ৭২ জন টিকা নিয়েছেন। যার ফলে এখনও পর্যন্ত দেশে মোট টিকাপ্রাপ্তের সংখ্যা গিয়ে দাঁড়াল ২ লক্ষ ২৪ হাজার ৩০১ জন। স্বাস্থ্যমন্ত্রক সূত্রের খবর, প্রথম দিনের তুলনায় দ্বিতীয় দিন টিকাকরণ কম হওয়াটা আসলে সরকারের পরিকল্পনারই অংশ। কেন্দ্র এমনভাবে টিকাকরণ করতে চাইছে, যাতে অন্যান্য রোগের টিকাকরণে কোনও সমস্যা না হয়। সেজন্যই রবিবার অর্থাৎ দ্বিতীয় দিন মাত্র ছ’টি ছোট রাজ্যে করোনার টিকাকরণ অভিযান চালানো হয়।

[আরও পড়ুন: বাংলার নির্বাচনে প্রার্থী দেবে শিব সেনা, ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে ঘোষণা সঞ্জয় রাউতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement